ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারি ২০২২, ২৩ জমাদিউস সানি ১৪৪৩

ক্রিকেট

সালমাদের হারিয়ে ভারতের প্রথম জয়

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৪
সালমাদের হারিয়ে ভারতের প্রথম জয় ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিলেট থেকে: আগের দুই ম্যাচে বাংলাদেশের দারুণ বোলিং ফিল্ডিং হারিয়ে গেল। আর পুরনো প্রতিদ্বন্দ্বীকে পেয়ে জয়খরা কাটাল ভারত।

হারমানপ্রীত কৌরের হাফ সেঞ্চুরিতে পাঁচ উইকেটের বিনিময়ে ১৫১ রান করে তারা। জবাবে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকলে ৮ উইকেটে ৭২ রানে থামে বাংলাদেশ। আর ৭৯ রানে মেয়েদের ওয়ার্ল্ড টি-টোয়েন্টির এই আসরে প্রথম জয় পায় মিতালি রাজের দল।

বিশাল লক্ষ্যে নেমে গত দুই ম্যাচের মতোই আয়েশা রহমান একটি বাউন্ডারি হাঁকান। পাওয়ার প্লের বেহাল দশা থেকে এদিনও বের হতে পারেনি স্বাগতিক ব্যাটাররা। ছয় ওভার শেষে কোনো উইকেট না হারালেও ২১ রান আসে উদ্বোধনী জুটির কাছ থেকে।

সপ্তম ওভারের চতুর্থ বলে ভাঙে ২২ রানের উদ্বোধনী জুটি। ১০ রানে আয়েশাকে সাজঘরে পাঠান পুনম যাদব।

টুকটাক ব্যাটিং চলতে থাকে তখনও। দশম ওভারে ঝুলন গোস্বামী সাজঘরে ফেরান ফারজানা হক (১৫) ও রুমানা আহমেদকে (১)। দুজনই এলবিডব্লু হন, তবে এই ওভারেই টুর্নামেন্টে নিজেদের প্রথম ছয় হাঁকান অধিনায়ক সালমা খাতুন।

শুধুমাত্র একটি ওভার বাউন্ডারিতে ১৮ বলে ১৯ রানে পুনমের দ্বিতীয় শিকার সালমা। বোল্ড হন তিনি। ১৭তম ওভারে শুভলক্ষ্মী শর্মার কাছে জোড়া উইকেট হারায় স্বাগতিকরা।  

শুভলক্ষ্মী ও ঝুলন সবচেয়ে বেশি তিন উইকেট পান। পুনম দুটি উইকেট পান।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে হারমানপ্রীত কৌর ও মিতালি রাজের শতরানের জুটিতে বেশ শক্ত অবস্থানে পৌঁছায় ভারত। তবে প্রতিপক্ষ অধিনায়ক ফিফটিবঞ্চিত করেন খাদিজা তুল কুবরার বলে স্ট্যাম্পিং হলে।

৩৮ বলে পাঁচ চারে ৪১ রানের ইনিংস খেলেন মিতালি। এর আগে ১০৭ রানের শক্ত উদ্বোধনী জুটি গড়েন তিনি। পরের ওভারে শায়লা শারমীনের বলে লতা মন্ডলের হাতে ক্যাচ তুলে দেন ঝুলন গোস্বামী।

ভারত আরও দুটো উইকেট দ্রুত হারালেও হারমানপ্রীতের ৫৯ বলে ১২ চার ও এক ছয়ে সাজানো ৭৭ রানের ইনিংস বিশাল সংগ্রহে অবদান রাখে।

এখনও জয়ের দেখা পায়নি দুদলের কেউই। রুমানা দুটি উইকেট পান।

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, ৩০ মার্চ ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa