ঢাকা, শুক্রবার, ৬ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারি ২০২২, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

ক্রিকেট

পাকিস্তানের প্রথম সেঞ্চুরিয়ান শেহজাদ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৪
পাকিস্তানের প্রথম সেঞ্চুরিয়ান শেহজাদ ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মিরপুর শের-ই বাংলা স্টেডিয়াম থেকে: টেস্ট ও ওয়ানডেতে সেঞ্চুরির ক্ষুধা মিটিয়ে এবার টি-টোয়েন্টিতে সফল হলেন পাকিস্তানী ওপেনার আহমেদ শেহজাদ। গতবছর জিম্বাবুয়ের বিপক্ষে হারারেতে না পারলেও মিরপুর মাঠে ষোলআনা পূর্ণ করলেন শেহজাদ।

২০০৯ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে অভিষেক হয় তার।

ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি করতে পাঁচ বছর অপেক্ষা করতে হয়েছে পাকিস্তানী এ ওপেনারকে। একই সঙ্গে ২৫ ম্যাচ খেলার দীর্ঘ অভিজ্ঞতাও। টি-টোয়েন্টি ম্যাচে অবশেষে সেঞ্চুরির স্বাদ পেলেন শেহজাদ, সেই সঙ্গে ক্যারিয়ারের সেরা স্কোরও গড়লেন। সাকিব-আল-আমিন-মাশরাফিদের বিপক্ষে মাত্র ৫৮ বলে সেঞ্চুরি করেন তিনি। ৯ চার ও চার ছক্কায় এ রান করেন তিনি। প্রথম পাক ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি ম্যাচে সেঞ্চুরি হাঁকিয়েছেন শেহজাদ।


গত বছর জিম্বাবুয়ের বিপক্ষে ৯৮ রানে অপরাজিত ছিলেন। ওভার শেষ হয়ে যাবার কারণে সেবার সেঞ্চুরি করতে ব্যর্থ হন তিনি। সেই সেঞ্চুরি পাওয়ার জন্যে বেশি দিন অপেক্ষা করতে হয়নি তাকে। টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টেনে বাংলাদেশের বিপক্ষে দারুণ এক সেঞ্চুরি করেছেন শেহজাদ।

অভিষেক ম্যাচে ৪ রানের ইনিংস উপহার দেন তিনি। টি-টোয়েন্টিতে পঞ্চম ম্যাচে গিয়ে প্রথম হাফসেঞ্চুরি করেন শেহজাদ। আর ২৫তম ম্যাচে এসে সেঞ্চুরি। শেহজাদ একবার আউট হবার সম্ভাবনা থাকলেও মিস করেন নাসির। ১১১ রানে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন তিনি। তিনি ৬২  বলে ১০ চার এবং ৫ ছক্কায় এ রান করেন।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, ৩০ মার্চ ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa