ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ফাইনালে ইউরোপিয়ান ইউনিভার্সিটি

স্পোর্টস টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৫
ফাইনালে ইউরোপিয়ান ইউনিভার্সিটি

ঢাকা: মোহম্মদপুরের ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস (ইউল্যাব) এর খেলার মাঠে অষ্টম ইউল্যাব ফেয়ার প্লে কাপ আন্ত:বেসরকারি বিশ্ববিদ্যালয় ক্রিকেট প্রতিযোগিতায় দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচে জয় পেয়েছে ইউরোপিয়ান ইউনিভার্সিটি। ইনডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিকে ৩ উইকেটে হারিয়ে ফাইনালে উঠেছে তারা।



টস জিতে আগে ইনডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি ব্যাটিং করার সিদ্ধান্ত নেয়। আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভার শেষে ১২৬ রান তোলে। দলের হয়ে ৩৪ রান করেন ওপেনার রুশদী। এছাড়া ২৯ বলে ৩৪ রান করে অপরাজিত থাকেন আমান।

ইউরোপিয়ান ইউনিভার্সিটির হয়ে দুটি করে উইকেট নেন নয়ন, মেহেদী আর মাইনুল।

১২৭ রানের সহজ টার্গেটে খেলতে নেমে ৫ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় ইউরোপিয়ান ইউনিভার্সিটি। ৭ উইকেট হারিয়ে তারা এ রান তোলে। তবে, শুরুতেই দুই ওপেনার মাইনুল ও আজম কোনো রান তোলার আগেই সাজঘরে ফেরেন।

দলের হয়ে সর্বোচ্চ ৩৯ রান আসে সুজনের ব্যাট থেকে। এছাড়া ২১ রান করেন আশরাফুল, ১৯ রান করেন শাহাদাত।

ম্যাচ সেরার পুরস্কার উঠে ইউরোপিয়ান ইউনিভার্সিটির সুজনের হাতে।

১১ ফেব্রুয়ারির ফাইনালে স্টেট ইউনিভার্সিটির মুখোমুখি হবে ইউরোপিয়ান ইউনিভার্সিটি।

বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে ক্রিকেটের মাধ্যমে সৌহার্দ্য সৃষ্টির লক্ষ্যে শুরু হয়েছে অষ্টম ইউল্যাব ফেয়ার প্লে কাপ ক্রিকেটে। আর এ টুর্নামেন্টে মিডিয়া পার্টনার হিসেবে যুক্ত আছে বাংলানিউজটোয়েন্টিফোর।

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, ০৯ ফেব্রুয়ারি ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।