ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

ক্যালিসদের হারিয়ে গ্রায়েম স্মিথদের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৬
ক্যালিসদের হারিয়ে গ্রায়েম স্মিথদের জয় ছবি: সংগৃহীত

ঢাকা: অবসরপ্রাপ্ত ক্রিকেটারদের নিয়ে শুরু হওয়া মাস্টার্স চ্যাম্পিয়ন্স লিগের ষষ্ঠ ম্যাচে শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে জয় পেয়েছে ভারগো সুপার কিংস। হাড্ডাহাড্ডি লড়াইয়ের ম্যাচে গ্রায়েম স্মিথের ভারগো মাত্র ৫ রানের ব্যবধানে হারিয়েছে জ্যাক ক্যালিসের লিবরা লিজেন্ডসকে।



আগে ব্যাট করা সুপার কিংস নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৮ রান সংগ্রহ করে। জবাবে ব্যাটিংয়ে নেমে ৪ উইকেট হারানো লিজেন্ডসের ইনিংস থামে ১৬৩ রানে।

ভারগোর হয়ে ওপেনিং করতে নামেন গ্রায়েম স্মিথ ও নেইল ম্যাকেঞ্জি। ৪৪ রানের উদ্বোধনী জুটি গড়ে ম্যাকেঞ্জি ব্যক্তিগত ২৬ রানে বিদায় নেন। তার ২৩ বলের ইনিংসে ছিল দুটি করে চার ও ছক্কা। গ্রায়েম স্মিথ ৪২ বলে তিনটি চারের পাশাপাশি ৫টি ছক্কা হাঁকিয়ে ৫৭ রানে বিদায় নেন।

এছাড়া ওয়াইজ শাহ ১৫, আজহার মেহমুদ ২২, জ্যাকব ওরাম ১৮, হাসান রাজা ১৩, জেমস ফস্টার ১৩ রান করেন।

লিজেন্ডসের হয়ে ৪ ওভারে ১২ রান দিয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন ব্রাড হজ।

১৬৯ রানের টার্গেটে লিজেন্ডেসের হয়ে ব্যাটিং উদ্বোধন করতে নামেন মাইকেল ল্যাম্ব ও জ্যাক ক্যালিস। ওপেনিং জুটি থেকেই তারা তুলে নেন ১০২ রান। ক্যালিস ৩৯ বলে ৬টি বাউন্ডারি আর একটি ওভার বাউন্ডারি থেকে করেন ৪৮ রান। আরেক ওপেনার ল্যাম্ব ৪৮ বলে চারটি চার আর দুটি ছক্কায় করেন ৫৪ রান।

তিন নম্বরে নামা রায়ান টেন ডয়েসকাট খেলেন অপরাজিত ৪২ রানের ইনিংস। তার ঝড়ো ইনিংসটি সাজানো ছিল মাত্র ২৩ বলের মোকাবেলায়। দুটি চারের পাশাপাশি তিনি তিনটি ছক্কায় হাঁকান। তবে, দলকে শেষ পর্যন্ত জেতাতে ব্যর্থ হন।

ভারগোর হয়ে ব্রেট লি ও মুরালি কার্তিক একটি করে উইকেট তুলে নেন। দুটি উইকেট পান মালিঙ্গা বান্দারা।

ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার উঠে গ্রায়েম স্মিথের হাতে।

বাংলাদেশ সময়: ২২৪০ ঘণ্টা, ০৩ ফেব্রুয়ারি ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।