ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

হাই-স্কোরিং ম্যাচে সাঙ্গা-শেবাগদের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৬
হাই-স্কোরিং ম্যাচে সাঙ্গা-শেবাগদের জয় ছবি: সংগৃহীত

ঢাকা: মাস্টার্স চ্যাম্পিয়নস লিগে (এমসিএল) টানা তিন ম্যাচেই জিতল জেমিনি এরাবিয়ান্স। শেবাগ-সাঙ্গাকারার অর্ধশতকে ভর করে ১৯০ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় জেমিনি।

জবাবে মাত্র ১০ রানের আক্ষেপে পুড়ে পল কলিংউডের  ক্যাপরিকর্ন কমান্ডার্স।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে এমসিএলের সপ্তম ম্যাচটিতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন জেমিনির অধিনায়ক বীরেন্দর শেবাগ।

জেমিনির দেয়া ১৯১ রানের বিশাল লক্ষ্যে খেলতে নেমে ওপেনিং জুটিতে ৬৫ রান তুলে (৫.৩ ওভারে) দারুণ শুরু এনে দেন অ্যাশেল প্রিন্স (৪৪) ও অ্যান্ড্রু সাইমন্ডস (১৪ বলে ৩০)। পাকিস্তানের ‍সাবেক ‍তারকা অলরাউন্ডার অাব্দুল রাজ্জাক ২২ বলে ৩২ রান করেন। মাত্র ৯ রান করে আউট হন দলপতি পল কলিংউড। শেষ পর্যন্ত আট উইকেটে ১৮০ করে জয়ের কাছাকাছি পৌঁছায় কেপরিকর্ন।

জেমিনির হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট দখল করেন শ্রীলঙ্কান স্পিন কিংবদন্তি মুত্তিয়া মুরালিধরন। কাইল মিলস নেন দু’টি। একটি করে উইকেট নেন রানা নাভেদ উল হাসান ও জ্যাক রুডলফ।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে দলীয় ২৮ রানের মাথায় রিচার্ড লেভি (৫) রানআউটের ফাঁদে পড়েন। তবে অন্যপ্রান্তে এমসিএলে নিজের প্রথম ফিফটি ‍তুলে নেন শেবাগ (৫৯)। পরে শ্রীলঙ্কান ব্যাটিং জিনিয়াস কুমার সাঙ্গাকারাও (৬৫) অর্ধশতক পূরণ করেন।

ব্র্যাড হজের ব্যাট থেকে আসে ২৯ রান। নির্ধারিত ওভার শেষে স্কোরবোর্ডে চার উইকেটে ১৯০ রান তোলে জেমিনি। জাস্টিন ক্যাম্প ১৭ ও জ্যাক রুডলফ ৫ রানে অপরাজিত থাকেন।

ক্যাপরিকর্নের হয়ে একটি করে উইকেট নেন রিকি ক্লার্ক, জিতান প্যাটেল ও আব্দুল রাজ্জাক।

ম্যাচ সেরার পুরস্কার জেতেন বীরেন্দর শেবাগ।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১৬
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।