ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

নিষিদ্ধ অজি নারী ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৬
নিষিদ্ধ অজি নারী ক্রিকেটার ছবি: সংগৃহীত

ঢাকা: দ্বিতীয় নারী ক্রিকেটারকে নিষিদ্ধ করলো ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। গত নভেম্বরে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মধ্যকার ঐতিহাসিক ডে-নাইট টেস্টে বাজি ধরার দায়ে ছয় মাসের নিষেধাজ্ঞা পেয়েছেন ১৯ বছর বয়সী অস্ট্রেলিয়ান পেসার পিপা ক্লেরি।



ক্লেরিকে প্রথমে দুই বছরের জন্য নিষিদ্ধ দিলেও পরে আঠার মাস স্থগিত করে সিএ। ডে-নাইট টেস্ট চলাকালীন ছয়বার বাজি ধরেন ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া ও পার্থ স্কোরচার্সের খেলোয়াড় ক্লেরি। যার আর্থিক মূল্য ১৫.৫০ অস্ট্রেলিয়ান ডলার।

ক্রিকেট অস্ট্রেলিয়ার দুর্নীতি দমন কোড লঙ্ঘন করাতেই ক্লেরিকে কঠোর শাস্তির আওতায় ‍আনা হয়েছে। ক্লেরির আগে একই কান্ড ঘটিয়ে দুই বছরের নিষেধাজ্ঞা পান তার স্বদেশী স্পিনার অ্যাঞ্জেলা রিকস।

গত বছর অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মধ্যকার বিশ্বকাপ ফাইনালে বাজি ধরে শাস্তির আওতায় পড়েন রিকস। জানা যায়, পাঁচবার মিলিয়ে মোট ৯ ডলার বাজি ধরেছিলেন এসিটি মেটরস ও সিডনি সিক্সার্সের ২৫ বছর বয়সী এ লেগস্পিনার।

উল্লেখ্য, ক্লেরি ও রিকস দু’জনের কেউই এখনো অস্ট্রেলিয়া নারী দলে সুযোগ পাননি।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১৬
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।