ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

প্লেট পর্বের সেমিতে কিউইরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৬
প্লেট পর্বের সেমিতে কিউইরা ছবি : বাংলানিউজটোয়েটিফোর.কম/ (ফাইল ফটো)

ঢাকা: স্কটল্যান্ড যুবাদের উড়িয়ে দিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে প্লেট পর্বের সেমিফাইনাল নিশ্চিত করেছে নিউজিল্যান্ড অ-১৯ দল। গ্লেন ফিলিপসের ৮৯ রানে ভর করে ২৩ ওভার হাতে রেখেই ১৮২ রানের লক্ষ্যে পৌঁছে যায় কিউইরা।



বৃহস্পতিবার (০৪ ফেব্রুয়ারি) কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম একাডেমি গ্রাউন্ডে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন স্কটল্যান্ড অধিনায়ক নিল ফ্ল্যাক। নবম স্থান নির্ধারণী প্লে-অফ কোয়ার্টার ফাইনাল ম্যাচটি শুরু হয় সকাল ৯টায়।

স্কটিশদের দেয়া ১৮২ রানের সহজ লক্ষ্যটা তিন উইকেট হারিয়ে ২৭ ওভারেই টপকে যায় ব্ল্যাক ক্যাপসরা। উদ্বোধনী জুটিতে ৯৮ রান (১১.৪ ওভারে) তোলেন ড্যানিয়েল স্ট্যানলি (৩৬ বলে ৯) ও গ্লেন ফিলিপস। স্ট্যানলি ধীরগতির ব্যাটিং করলেও ৪০ বলে ৮৯ রানের ঝড়ো ইনিংস উপহার দেন উইকেটরক্ষক ব্যাটসম্যান ফিলিপস।

ওয়ান ডাউনে নামা ক্রিস্টিয়ান লিওপার্ডের ব্যাট থেকে আসে ২৫ রান। অধিনায়ক জস ফিনি ৩০ ও ফিন অ্যালেন ৩১ রানে অপরাজিত থেকে দলের দাপুটে জয় নিশ্চিত করেন।

ম্যাচসেরা ফিলিপসকে শতক বঞ্চিত করেন হারিস আসলাম। লিওপার্ডের উইকেটটিও তুলে নেন এ লেগ স্পিনার। আর ওপেনার স্ট্যানলিকে ক্লিন বোল্ড করেন মিচেল রাও।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৩৭ রান তোলেন ফ্ল্যাক (২২) ও আজিম দার (১৩)। ওয়ানডাউনে নামা ওয়াইস শাহর ব্যাট থেকে আসে ৩২ রান। এছাড়া জ্যাক ওয়ালার ২৪, ফিনলে ম্যাকক্রিত ১০, রায়ান ব্রাউন ২৩ ও হারিস আসলাম ২১ রান করে আউট হন।

নির্ধারিত ওভার শেষে ৯ উইকেটে ১৮১ রানের মাঝারি পুঁজি সংগ্রহ করে স্কটিশ যুবারা। ব্যক্তিগত ১৫ রানে অপরাজিত থাকেন হারিস কার্নেগি।

কিউইদের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট দখল করেন বাঁহাতি পেসার রস টার ব্রাক। দু’টি করে উইকেট নেন নাথান স্মিথ ও বাঁহাতি স্পিনার ফেলিক্স মারে। একটি উইকেট লাভ করেন অফস্পিনার জস ফিনি।

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১৬
আরএম

** কিউইদের ১৮২ রানের টার্গেট দিল স্কটিশরা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।