ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

দাপুটে জয়ে প্লেট পর্বের সেমিতে জিম্বাবুয়ে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৬
দাপুটে জয়ে প্লেট পর্বের সেমিতে জিম্বাবুয়ে ছবি: সংগৃহীত

ঢাকা: কানাডা অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে প্রত্যাশিত জয়ে যুব বিশ্বকাপে প্লেট পর্বের সেমিফাইনাল নিশ্চিত করেছে জিম্বাবুয়ে যুবারা। চার উইকেট হারিয়ে ১৮.২ ওভার বাকি থাকতেই ১৮৭ রানের লক্ষ্যে পৌঁছে যায় জিম্বাবুইয়ানরা।



শুক্রবার (০৫ ফেব্রুয়ারি) কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে একাডেমি গ্রাউন্ডে টস জিতে ব্যাটিংয়ে নামে কানাডা। নির্ধারিত ওভার শেষে আট উইকেটে ১৮৬ রানের মাঝারি পুঁজি সংগ্রহ করে কানাডিয়ান যুবারা। নবম স্থান নির্ধারণী প্লে-অফ কোয়ার্টার ফাইনাল ম্যাচটি শুরু হয় সকাল ৯টায়।

সহজ লক্ষ্যে খেলতে নেমে অনায়াসেই ম্যাচ জিতে নেয় জিম্বাবুয়ে যুবারা। ওপেনিং জুটিতেই ৮৯ রান তোলেন শন স্নিডার (৫৬) ও ওয়েসলি মাদহেবেরে (৩১)। ওয়ানডাইনে নামা উইকেটরক্ষক ব্যাটসম্যান রায়ান মারে ১৯ রান করে আউট হন। পরে জেরেমি ইভস ৪৩ ও উইলিয়াম মাশিঙ্গ ২৪ রানে অপরাজিত থেকে ৩১.৪ ওভারের মাথায় দলের দাপুটে জয় নিশ্চিত করেন।

কানাডা যুবাদের হয়ে দু’টি করে উইকেট লাভ করেন স্লক প্যাটেল ও ভাভিন্দু আধিহেত্তি।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে দলীয় ৫৬ রানের মধ্যে তিন উইকেট হারিয়ে ধীরগতির ব্যাটিং করে কানাডিয়ানরা। জিম্বাবুয়ের নিয়ন্ত্রিত বোলিং সামনে তাদের আর বড় স্কোর করা সম্ভব হয়নি। আট উইকেট হারিয়ে ১৮৬ রানের স্কোর দাঁড় করান তাপলু-আবরাজ খানরা।

দলের হয়ে হার্শ তাকের ব্যক্তিগত ২৩ রানে রান আউটের ফাঁদে পড়েন। আমিশ তাপলু ৩৭, অধিনায়ক আবরাজ খান ৩২, আলস্লান খান ৩১ ও কার্ট রামদাত ১৭ রান করে সাজঘরে ফেরেন। দুই টেলএন্ডার আব্দুল হাসিব ১৩ ও সারবাত সিভিয়া ২ রানে অপরাজিত থাকেন।

জিম্বাবুয়ে অ-১৯ দলের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট লাভ করেন বাঁহাতি স্পিনার জেরেমি ইভস। কুন্দাই মাতিজিমু, রিচার্ড এনগারাভা, মাদেভেরে ও ব্রেন্ডন মাভুতা একটি করে উইকেট নেন।

বাংলাদেশ সময়: ১৪৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০১৬
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।