ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

সাকিব ইস্যুতে রমিজ রাজার কাণ্ডজ্ঞান!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৬
সাকিব ইস্যুতে রমিজ রাজার কাণ্ডজ্ঞান! ছবি: সংগৃহীত

ঢাকা: প্রথমবারের মতো শুরু হওয়া পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ম্যাচে মাঠে নেমেই ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন টাইগারদের অলরাউন্ডার সাকিব আল হাসান। বাংলাদেশের ক্রিকেটের বড় এ বিজ্ঞাপনের দারুণ বোলিং পারফর্মে আর তার ব্যাটে ভর করে ৭ উইকেটের বড় জয় তুলে নেয় করাচি কিংস।


 
অনুমিতভাবেই ম্যাচের হিরো সাকিব। ম্যাচ শেষে পুরস্কার বিতরণী মঞ্চ প্রস্তুত হলে সেখানে উপস্থিত হন বাংলাদেশের নেতিবাচক সমালোচনায় মুখিয়ে থাকা রমিজ রাজা। এখানেও তিনি দেখালেন বাংলাদেশিদের ব্যাপারে তার উদাসীনতা।
 
পক্ষপাত দোষে দুষ্ট রমিজ সাকিবকে ম্যাচ সেরার পুরস্কার নিতে না ডেকে, ডেকে বসেন ওপেনার ওয়েস্ট ইন্ডিজের লেন্ডল সিমন্সকে। পরে চক্ষুলজ্জা ভুলে সাকিবকেই ডেকে নেন তিনি।
 
ম্যাচে ৬২ রান করে অপরাজিত থাকা সিমন্সকে ম্যাক্সিমাম বাউন্ডারি অ্যাওয়ার্ড নিতে নাম ঘোষণা করেন রমিজ। এরপর উপস্থিত থাকা অতিথিদের কাছ থেকে সিমন্স তার পুরস্কার হাতে নেন। এরপরই ম্যান অব ম্যাচের পুরস্কার ঘোষণা করতে গিয়ে তালগোল পাকিয়ে ফেলেন রমিজ। এ পুরস্কারের জন্য আবারো নাম ঘোষনা করে সিমন্সকে পুরস্কার বিতরণী মঞ্চে থাকতে বলেন তিনি।
 
সিমন্স ঘোষণা অনুযায়ী ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার হাতে তুলে নেন। কিন্তু, কয়েক সেকেন্ড পর দুঃখ প্রকাশ করে রমিজ বলেন, ‘সরি সরি ইটস সাকিবস... সিমন্স ইউ অলরেডি গট ইওর অ্যাওয়ার্ড। সাকিব প্লিজ কাম ওভার এন্ড রিসিভ ইওর এওয়ার্ড। ইটস ইওরস। ’
 
এরপর সাকিব মুচকি হেসে পুরস্কার বিতরণী মঞ্চে আসেন এবং তার অলরাউন্ড পারফর্মের জন্য ৪ হাজার ৫০০ ডলারের চেক হাতে তুলে নেন।
 
এ ম্যাচে সাকিব বল হাতে ৪ ওভারে ২৬ রান খরচায় একটি উইকেট তুলে নেন। আর ব্যাটিংয়ে নেমে সিমন্সের সঙ্গে ১০৯ রানের জুটি গড়েন। ব্যাট হাতে ৩৫ বলে তিনটি চার আর তিনটি ছক্কায় সাকিব করেন ৫১ রান।
 
এর আগে গত বছরের ১৮ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়ার ক্যানবেরায় ম্যানুকা ওভালে অনুষ্ঠিত বিশ্বকাপে বাংলাদেশ-আফগানিস্তানের মধ্যকার ক্রিকেট ম্যাচে ধারাভাষ্যকার প্যানেলে ছিলেন- পাকিস্তানের সাবেক ক্রিকেটার রমিজ রাজা। সেখানেও তার কথাবার্তা ছিল রীতিমত বাংলাদেশি খেলোয়াড়দের প্রতি অবহেলা, উন্নাসিকতা, জ্বালাধরা টাইপের। খেলার শুরু থেকে শেষ পর্যন্ত, এমনকি পুরস্কার বিতরণীতেও তিনি তার বাংলাদেশ বিরোধী মনোভাব গোপন করেননি। ফলে, খোদ ঢাকা শহরেই পোড়ানো হয়েছিল রমিজ রাজার কুশপুত্তলিকা। সমালোচনার ঝড় উঠেছিল বিশ্ব ক্রিকেটে।
 
সাকিবকে নিয়ে রমিজ রাজার ভুলের ভিডিও:

 
বাংলাদেশ সময়: ২৩৩০ ঘণ্টা, ০৫ ফেব্রুয়ারি ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।