ঢাকা, বুধবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

বড় জয়ে সেমিতে ভারতীয় যুবারা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০১৬
বড় জয়ে সেমিতে ভারতীয় যুবারা ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: নামিবিয়া অনূর্ধ্ব-১৯ দলকে ১৯৭ রানের বড় ব্যবধানে হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমিফাইনাল নিশ্চিত করলো ভারত অনূর্ধ্ব-১৯ দল। রিশাব পান্তর দুর্দান্ত সেঞ্চুরিতে প্রথমে ব্যাট করে ছয় উইকেট হারিয়ে ৩৪৯ রান করে ভারতীয় যুবারা।

আর জয়ের লক্ষ্যে খেলতে নেমে ১৫১ রানেই গুটিয়ে যায় নামিবিয়ার তরুণরা।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে বিশাল লক্ষ্যে খেলতে নেমে ওপেনিংয়ে ৫৯ রানের জুটি গড়ে ভালো কিছুর ইঙ্গিত দেন লোফ্টি-ইয়েটন ও নিকো ডেভিন। তবে এ দু’জন আউট হওয়ার পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে গ্রুপ পর্বে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে চমক সৃষ্টি করা নামিবিয়া।

ইয়েটন ২২ ও ডেভিন সর্বোচ্চ ৩৩ রান করে আউট হন। তবে অধিনায়ক জেন গ্রিন ২৭ ও জার্গেন লিন্ডল ২৫ রান করলেও ভারতীয় বোলারদের দাপটে নামিবিয়ার আর কোনো ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেনি।

শেষ পর্যন্ত ৩৯ ওভারেই গুটিয়ে যায় দলটি। ভারতীয় যুবাদের মধ্যে সর্বোচ্চ তিনটি করে উইকেট পান মায়াঙ্ক দাগার ও আনমোলপ্রিত সিং। আর দুটি উইকেট দখল করেন ওয়াশিংটন সুন্দর।   

এর আগে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে রিশাব পান্তর দুর্দান্ত সেঞ্চুরিতে নামিবিয়া অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে ছয় উইকেট হারিয়ে ৩৪৯ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় ভারত অনূর্ধ্ব-১৯ দল।

ব্যাটিংয়ে নেমে অবশ্য শুরুটা ভালো করতে পারেনি দলটি। দলীয় ১৮ রানে ব্যক্তিগত ৬ রান করে কোয়েতজের বলে আউট হন ওপেনার ইশান কিষান। তবে দ্বিতীয় উইকেট জুটিতে আলমোলপ্রিত সিংকে সঙ্গে নিয়ে ১০৩ রানের জুটি গড়েন আরেক ওপেনার রিশাব।

আলমোলপ্রিত ৪১ রানে আউট হলেও উইকেটে অবিচল থেকে দারুণ এক সেঞ্চুরি তুলে নেন রিশাব। শেষ পর্যন্ত ৯৬ বলে ১৪ চার ও দুই ছয়ে ১১১ রান করে আউট হন বাঁহাতি এ ব্যাটসম্যান।

রিশাব আউট হওয়ার পর দলের হাল ধরেন সরফরাজ খান ও আরমান জাফর। দু’জনই কোয়েতজের বলে আউট হওয়ার আগে ৭৬ ও ৬৪ রানের ভালো দুটি ইনিংস খেলে দলের স্কোর বড় করতে সাহায্য করেন।

আর শেষ দিকে মাহিপাল লোমরোর ৪১ রানের অপরাজিত ইনিংসের সুবাদে নামিবিয়া যুবাদের সাড়ে তিনশোর টার্গেট দিতে সমর্থ হয় ভারতীয় তরুণরা।

নামিবিয়ার বোলারদের মধ্যে সর্বোচ্চ তিনটি উইকেট পান কোয়েতজে। আর একটি করে উইকেট নেন লোফ্টেই-ইয়েটন, নিকো ডেভিন ও ফ্রান্সিসকো রোতেনবাখ।

** রিশাবের সেঞ্চুরিতে ভারতীয় যুবাদের বিশাল সংগ্রহ

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, ০৬ ফেব্রুয়ারি ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।