ঢাকা, বুধবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

তামিমের ব্যাটে ফের পেশোয়ারের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৬
তামিমের ব্যাটে ফের পেশোয়ারের জয় ছবি: সংগৃহীত

ঢাকা: দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নিজেদের দ্বিতীয় ম্যাচেও জয় তুলে নিয়েছে তামিম-আফ্রিদিদের পেশোয়ার জালমি। ক্রিস গেইল-ডোয়াইন ব্রাভোদের লাহোর ক্যালান্ডার্সের বিপক্ষে পাকিস্তান সুপার লিগের পঞ্চম ম্যাচে ৯ উইকেটের বড় জয় পায় তামিমরা।



ব্যাট হাতে আবারো নিজের জাত চেনান টাইগারদের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। টানা দ্বিতীয় ম্যাচে হাফসেঞ্চুরি করেন তিনি।

আগে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে লাহোর মাত্র ১১৭ রানের সংগ্রহ পায়। জবাবে, তামিমের ব্যাটে ভর করে ২৪ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় পেশোয়ার।

ব্যাটিংয়ে নেমে প্রথমবারের মতো আয়োজিত এ আসরে ক্রিস গেইল ইনিংসের প্রথম বলেই জুনায়েদ খানের বলে বোল্ড হন। আরেক ওপেনার ও দলপতি আজহার আলি করেন ৩১ রান। উমর আকমলের ব্যাট থেকে আসে ২১ রান।

৬৩ রানে টপঅর্ডারের পাঁচ ব্যাটসম্যানকে হারানো লাহোরের স্কোর টেনে নেন ৩২ রান করা ব্রাভো। ১৮ রান করে অপরাজিত থাকেন হাম্মাদ আজম।

পেশোয়ারের হয়ে মোহাম্মদ আসঘার দুটি উইকেট নেন। একটি করে উইকেট পান জুনায়েদ, শন টেইট ও ওয়াহাব রিয়াজ। আফ্রিদি কোনো উইকেট পাননি।

১১৮ রানের সহজ লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে পেশোয়ারকে ভালো সূচনা এনে দেন তামিম ইকবাল ও মোহাম্মদ হাফিজ। ৬৮ বলে এ দু’জন তুলে নেন ৯৫ রান। ব্যক্তিগত ৪৩ রানে ফেরেন ৩৭ বলে তিনটি করে চার ও ছক্কা হাঁকানো হাফিজ।

হাফিজ ফিরলেও দলকে জয়ের দিকে টেনে নেন তামিম। টানা দ্বিতীয় ম্যাচে অর্ধশতক হাঁকান টাইগার ওপেনার। ৫৫ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন তিনি। তার ৪৭ বলের ইনিংসে ছিল ৭টি বাউন্ডারি।

১৬ ওভার ব্যাট করে হাফিজের উইকেটটি হারিয়ে ১১৮ রান তোলে পেশোয়ার।

বাংলাদেশ সময়: ০১৩০ ঘণ্টা, ০৭ ফেব্রুয়ারি ২০১৬
এমআর/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।