ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

মিসবাহদের কাছে হারলো সাকিব-মুশফিকের করাচি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৬
মিসবাহদের কাছে হারলো সাকিব-মুশফিকের করাচি ছবি: সংগৃহীত

ঢাকা: ইসলামাবাদ ইউনাইটেডের কাছে পাঁচ উইকেটে হেরে গেছে সাকিব-মুশফিকের করাচি কিংস। পাকিস্তান সুপার লিগে (পিএসএল) এ নিয়ে তারা সাত ম্যাচের মধ্যে পাঁচটিতেই হারের লজ্জায় ডুবলো।

মিসবাহ-আসিফের ব্যাটে ভর করে করাচির দেয়া ১২৯ রানের লক্ষ্যটা সাত বল বাকি থাকতেই টপকে যায় ইসলামাবাদ। হাতে ছিল আরো পাঁচটি উইকেট।

রোববার (১৪ ফেব্রুয়ারি) শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে পাঁচ উইকেটে মাত্র ১২৮ রানের সংগ্রহ দাঁড় করায় করাচি।

তবে ১৯ রানের মধ্যে তিন উইকেট হারিয়ে সহজ লক্ষ্যটাও প্রথমে কঠিন করে তোলে ইসলামাবাদ। চতুর্থ উইকেটে খালিদ লতিফের (৩৩) সঙ্গে ৪৩ রানের পার্টনারশিপ গড়ে চাপ সামাল দেন অধিনায়ক মিসবাহ উল হক (৩৮)। ১৮তম ওভারের মাথায় আউট হন পাকিস্তানের টেস্ট অধিনায়ক।

মিসবাহ ফিরলেও ১৭ বলে ৩১ রানের ঝড়ো ইনিংসে জয় নিয়ে মাঠ ছাড়েন আসিফ আলী। তার সঙ্গে দুই রানে অপরাজিত থাকেন আজহার মাহমুদ।

করাচির হয়ে  দু’টি উইকেট নেন সোহেল খান। একটি করে উইকেট লাভ করেন মোহাম্মদ আমির, উসামা মির ও রবি বোপারা। দুই ওভার বোলিং করে ১৪ রানের বিনিময়ে উইকেট শূন্য থাকেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব।

এর আগে প্রথমে ব্যাটিংয়ে নেমে ৪৭ রানে তিন উইকেট হারিয়ে খানকিটা ব্যাকফুটে চলে যায় করাচি। দলের হয়ে কেউই ঝড়ো ইনিংস খেলতে পারায় দলীয় সংগ্রহটাও খুব বেশিদূর যায়নি। সর্বোচ্চ ৪৫ রান (৫০ বল) আসে বোপারার ব্যাট থেকে।

এছাড়া মুশফিকুর রহিম ৩৩ রান (২৭ বল) ও ওপেনার শাহজাইব হাসান ২৭ রান করে আউট হন। অধিনায়ক শোয়েব মালিক ও সাকিব দু’জনই সাত রান করে অপরাজিত থাকেন।

ইসলামাবাদের হয়ে ইমরান খালিদ নেন দু’টি উইকেট। একটি করে নেন মোহাম্মদ সামি, আন্দ্রে রাসেল ও আজহার মাহমুদ।

বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৬
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।