ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

প্রোটিয়া দলে নেইল ম্যাকেঞ্জি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৬
প্রোটিয়া দলে নেইল ম্যাকেঞ্জি ছবি: সংগৃহীত

ঢাকা: ভারতের মাটিতে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরকে সামনে রেখে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড দলের ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে নেইল ম্যাকেঞ্জিকে। সাবেক এ তারকা ব্যাটসম্যান প্রোটিয়াদের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত ব্যাটিং কোচের ভূমিকায় থাকবেন।



আগে থেকেই বাতাসে গুঞ্জন ছিল ম্যাকেঞ্জিকে নিয়োগ দিতে যাচ্ছে ক্রিকেট দ. আফ্রিকা। আরব আমিরাতে অবসর নেওয়া ক্রিকেটারদের অংশগ্রহণে অনুষ্ঠিত মাস্টার্স চ্যাম্পিয়ন্স লিগের আসরে ভার্গো সুপার কিংসের হয়ে খেলার কারণে অফিসিয়ালি ম্যাকেঞ্জিকে নিয়োগ দিতে পারেনি প্রোটিয়ারা। তবে, সব ধরনের ক্রিকেট ফরমেট থেকে বিদায় নেওয়া ম্যাকেঞ্জিকে এবার অফিসিয়ালি নিয়োগ দিল দেশটির ক্রিকেট বোর্ড।

ম্যাকেঞ্জি ২০০০ সালে দ. আফ্রিকার হয়ে অভিষিক্ত হন। দেশটির হয়ে ৬৪টি ওয়ানডে আর ৫৮টি টেস্ট খেলেছেন তিনি। ৪০ বছর বয়সী ম্যাকেঞ্জি প্রোটিয়াদের হয়ে দুটি টি-টোয়েন্টি ম্যাচেও খেলেছেন।

ম্যাকেঞ্জিকে ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দেওয়ায় খুশি প্রধান কোচ রাসেল ডোমিনগো। তিনি এ প্রসঙ্গে জানান, ম্যাকেঞ্জি আমাদের সঙ্গে যোগ দিচ্ছে। বোর্ডের এমন সিদ্ধান্ত সত্যিই খুব ভালো। আমরা এটা আরও আগে থেকেই চেয়েছিলাম। কারণ, সে দারুণ অভিজ্ঞতাসম্পন্ন একজন ক্রিকেটার। সে আমাদের সঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ পর্যন্ত কাজ করে যাবে। ওয়ানডে আর টেস্টের মতো তার রয়েছে টি-টোয়েন্টির ঘরোয়া লিগের দারুণ অভিজ্ঞতা। যা আমাদের কাজে লাগবে।

কেপ টাউনে আগামী ১৯ ফেব্রুয়ারি দ. আফ্রিকা টি-টোয়েন্টি সিরিজে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে। ম্যাকেঞ্জির শুরুটাও হবে সেখান থেকেই।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, ১৮ ফেব্রুয়ারি ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।