ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

ওয়াসিমের টিপসে জ্বলে উঠার অপেক্ষায় ইরফান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৬
ওয়াসিমের টিপসে জ্বলে উঠার অপেক্ষায় ইরফান ছবি: সংগৃহীত

ঢাকা: সাত ফুট এক ইঞ্চি লম্বা পাকিস্তানি পেসার মোহাম্মদ ইরফানের চোখ ভারতের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরে। আর এমনি এমনি টি-টোয়েন্টি বিশ্বকাপকে পাখির চোখ করেননি ইরফান, দেশটির কিংবদন্তি পেসার ওয়াসিম আকরামের নির্দেশনা মেনেই নিজের সেরাটা ঢেলে দেবেন বলে জানালেন এই পেসার।



চলমান পাকিস্তান সুপার লিগের ২০তম ম্যাচে ইসলামাবাদের হয়ে খেলা ইরফান ম্যাচ সেরা নির্বাচিত হন। লাহোরের বিপক্ষে সে ম্যাচে ইরফানের দুর্দান্ত বোলিংয়ে বড় সংগ্রহ দাঁড় করাতে পারেনি লাহোর। তার অসাধারণ স্পেলে ইসলামাবাদ দ্বিতীয় কোয়ালিফাইং ম্যাচের টিকিট নিশ্চিত করে। সে ম্যাচে ৪ ওভার বল করে ইরফান লাহোরের তিন টপঅর্ডার ব্যাটসম্যানকে ফিরিয়ে দেন। ২২ রান খরচ করে তুলে নেন তিন উইকেট।

আগামী শনিবার (২০ ফেব্রুয়ারি) দ্বিতীয় কোয়ালিফাইং ফাইনালে করাচির মুখোমুখি হবে ইসলামাবাদ।

পাকিস্তান সুপার লিগে ইসলামাবাদের হয়ে খেলা ইরফানকে দলটির মেন্টর হিসেবে থাকা ‘কিং অব সুইং’ খ্যাত ওয়াসিম আকরাম বোলিং টিপস দিয়ে সাহায্য করছেন। আসন্ন বিশ্বকাপের আগে এটি বেশ কাজে লেগেছে বলে জানান ইরফান। পাকিস্তানি এ পেসার জানান, ওয়াসিম ভাই আমাকে প্রচুর সময় দিয়েছেন। প্রচুর নির্দেশনা দিয়েছেন। তার টিপসগুলো পেয়ে আমি নিজের সেরাটা দিতে পারছি।

তিনি আরও যোগ করেন, ওয়াসিম ভাইয়ের টিপস আমাকে ছন্দে ফিরিয়েছে। এটি আমাকে বিশ্বকাপের মঞ্চে নামার আগেই আত্মবিশ্বাসী করে তুলছে। ইনজুরি থেকে ফিরে এটিই আমার সর্বপ্রথম দরকার ছিলো। বিশ্বকাপের আগে আমি এশিয়া কাপেও বাংলাদেশের মাটিতে ভালো করার জন্য দৃঢ়প্রতিজ্ঞ। দুটি মেগা ইভেন্টের আগে পিএসএল আমাকে সাহায্য করছে। আর ওয়াসিম ভাইয়ের টিপস নিয়েই এগিয়ে যেতে চাই।

বামহাতি পেসার মোহাম্মদ ইরফান পাকিস্তানের হয়ে ৪টি টেস্ট খেললেও ওয়ানডে খেলেছেন ৫৯টি। তাতে উইকেট তুলে নিয়েছেন ৮১টি। পাকিস্তানের ঘোষিত এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে রয়েছেন এই পেসার।

বাংলাদেশ সময়: ২০২৬ ঘণ্টা, ১৮ ফেব্রুয়ারি ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।