ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

বাবরের সেঞ্চুরিও জেতাতে পারলো না হংকংকে

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৬
বাবরের সেঞ্চুরিও জেতাতে পারলো না হংকংকে ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফতুল্লা থেকে:  মাত্র ৬০ বলে ১২২ রানের টর্নেডো ইনিংস খেলেও হংকংকে জেতাতে পারলেন না বাবর হায়াত। ওমানের বিপক্ষে ৫ রানে হারতে হলো হংকংকে।



১৮১ রানের লক্ষ্যে ছুটতে থাকা বাবর শেষ ওভারের চতুর্থ বলে আউট হয়ে গেলে জয়ের আশা নিভে যায় হংকংয়ের। শেষ পর্যন্ত ২০ ওভারে সাত উইকেট হারিয়ে ১৭৫ রান তোলে হংকং।

শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে রাতের ম্যাচে ১৮১ রানের লক্ষ্য দেখেও ভড়কে যাননি ডানহাতি ব্যাটসম্যান বাবর হায়াত। অন্য ব্যাটসম্যানদের সাজঘরে আসা-যাওয়ার দিনে একাই লড়ে যান তিনি।

৫০ বলে সেঞ্চুরি পূর্ণ করা এ ব্যাটসম্যান ৭টি বিশাল ছক্কা ও ৯টি চারে সাজান ১২২ রানের অসাধারণ ইনিংটি। দ্বিতীয় সর্বোচ্চ ১৫ রান আসে আজিজ খানের ব্যাট থেকে।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে দলগত প্রচেষ্টায় নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ১৮০ রান তোলে ওমান। দলের পক্ষে সর্বোচ্চ ৪২ রান করেন ওপেনার যোতিন্দর সিং।

এছাড়া শেষ দিকে আমির আলীর ১৩ বলে ৩২ ও মেহরান খানের ১৬ বলে ২৮ রানের ঝড়ো ইনিংসে বড় পুঁজি পায় ওমান। এ দুই অপরাজিত ব্যাটসম্যান শেষ চার ওভারে যোগ করেন ৫০ রান।

হংকয়ের বাঁহাতি স্পিনার নাদিম আহমেদ চার ওভারে ২৭ রান দিয়ে নেন তিনটি উইকেট। হাসিব আমজাদ ও মার্ক চাপম্যান নেন একটি করে উইকেট। অপরদিকে, ওমানের হয়ে একটি করে উইকেট দখল করেন বিলাল খান, লালচেতা, মুনিস আনসারি, জিসান মাকসুদ ও আমির আলি।

বাংলাদেশ সময়: ২৩১৬  ঘণ্টা, ১৯ ফেব্রুয়ারি ২০১৬
এসকে/এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।