ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

দ্রুত টেস্ট সেঞ্চুরির রেকর্ড গড়লেন বিধ্বংসী ম্যাককালাম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৬
দ্রুত টেস্ট সেঞ্চুরির রেকর্ড গড়লেন বিধ্বংসী ম্যাককালাম ব্র্যান্ডন ম্যাককালাম

ঢাকা: নিজের শেষ ম্যাচে দারুণ এ কীর্তি গড়ে ফেললেন ব্র্যান্ডন ম্যাককালাম। টেস্ট ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে দ্রুত সেঞ্চুরি করার রেকর্ড এখন নিউজিল্যান্ডের এ অধিনায়কের কাছে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ক্যারিয়ারের ১০১ ও শেষ টেস্টে মাত্র ৫৪ বলে বিধ্বংসী এ ব্যাটসম্যান তুলে নেন নিজের ১২তম সেঞ্চুরি।

ম্যাককালামের আগে সাদা পোশাকে দ্রুততম সেঞ্চুরির মালিক ছিলেন যৌথভাবে ভিভ রিচার্ডস ও মিসবাহ-উল-হক। তাদের সেঞ্চুরি এসেছিলো ৫৬ বলে। তবে শনিবার অজিদের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে জস হ্যাজেলউডকে চার মেরে রেকর্ড পূরণ করেন ম্যাককালাম।

ক্যারিবীয়ান সাবেক কিংবদন্তি ভিভ ১৯৮৫-৮৬ অ্যান্টিগুয়ায় ইংল্যান্ডের বিপক্ষে রেকর্ড গড়েছিলেন। আর পাকিস্তানের টেস্ট অধিনায়ক মিসবাহ ২০১৪-১৫ সালে আবু ধাবিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ভিভের সঙ্গে রেকর্ডে ভাগ বসান।

ডানহাতি ব্যাটসম্যান ম্যাককালাম শেষ পর্যন্ত ৭৯ বলে ২১ চার ও ছয় ছক্কায় ১৪৫ রানে দুর্দান্ত এক ইনিংস খেল জেমস প্যাটিনসনের বলে আউট হন।   নিজের ঘরের মাঠ ক্রাইসচার্চের হেগলি ওভালে অবশ্য কিউইদের খারাপ সময়ে ক্রিজে এসেছিলেন তিনি। ২০ রানে তিন উইকেট হারানো এমন সময় মাঠে এসে ঝড় তোলেন।

তবে তার ব্যক্তিগত ৩৯ রানের সময় প্যাটিনসনের বলে মিচেল মার্শের ক্যাচে পরিণত হন। তবে আম্পায়ার রিচার্ড কেটেলবার্গ পরে তৃতীয় আম্পায়ারের কাছে আবেদন করলে নো বলের কল দেওয়া হয়। আর পিচে জীবন পেয়ে নিজের সেরাটাই করে দেখালেন ম্যাককালাম। তার ঝড়ো ব্যাটিংয়ে স্বাগতিকরা সবকটি উইকেট হারিয়ে ৩৭০ রান করে।

বাংলাদেশ সময়: ১০২৪ ঘণ্টা, ২০ ফেব্রুয়ারি, ২০১৬
এমএমএস  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।