ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

ম্যাককালামের বিশ্বরেকর্ডের পর লড়ছে অজিরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৬
ম্যাককালামের বিশ্বরেকর্ডের পর লড়ছে অজিরা

ঢাকা: ক্রাইসচার্চের হেগলি ওভাল দেখলো ব্র্যান্ডন ম্যাককালামের বিধ্বংসী রুপ। ৫৪ বলে সেঞ্চুরি করে বিদায়ী টেস্টে গড়লেন বিশ্বরেকর্ড।

পেছনে ফেললেন ভিভ রিচার্ডস ও মিসবাহ-উল-হকদের মতো কিংবদন্তিদের। তার ব্যাটিংয়ের ওপর ভর করে নিউজিল্যান্ড করলো ৩৭০ রান।

সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে টসে জিতে কিউইদের ব্যাটিংয়ে পাঠায় অস্ট্রেলিয়া। তবে পিচে স্বাগতিক ব্যাটসম্যানরা ধুঁকতে থাকলেও একাই হাল ধরেন অধিনায়ক ম্যাককালাম। মাত্র ৭৯ বলে ২১ চার ও ছয় ছক্কায় খেলেন ১৪৫ রানে দুর্দান্ত একটি ইনিংস। দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান আসে কোরে অ্যান্ডারসনের ব্যাট থেকে।

অ্যান্ডারসন করেন ৭২ রান। আর ৫৮ রান করেন উইকেটরক্ষক বিজে ওয়াটলিং। অজি বোলারদের মধ্যে সর্বোচ্চ তিনটি উইকেট পান স্পিনার নাথান লিওন। আর দুটি করে উইকেট পান জস হ্যাজেলউড, জেমস প্যাটিনসন ও জ্যাকসন বার্ড। মিচেল মার্শ পান একটি উইকেট।

অস্ট্রেলিয়া নিজেদের প্রথম ইনিংসে নেমে দিন শেষে এক উইকেট হারিয়ে ৫৭ রান করেছে। ২৭ ও ১৮ রানে অপরাজিত রয়েছেন জো বার্নস ও উসমান খাজা। তবে ওপেনার ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার ১২ রান করে ট্রেন্ট বোল্টের বলে আউট হন।

বাংলাদেশ সময়: ১১২২ ঘণ্টা, ২০ ফেব্রুয়ারি, ২০১৬
এমএমএস

** দ্রুত টেস্ট সেঞ্চুরির রেকর্ড গড়লেন বিধ্বংসী ম্যাককালাম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।