ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

ছক্কার বিশ্বরেকর্ডও ম্যাককালামের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৬
ছক্কার বিশ্বরেকর্ডও ম্যাককালামের

ঢাকা: বিদায়ী শেষ টেস্টে নিজের জাত ভালোই চেনালেন ব্র্যান্ডন ম্যাককালাম। ক্যারিয়ারের ১০১তম ম্যাচে পর পর দুটি বিশ্বরেকর্ডের মালিক হলেন এ বিধ্বংসী ব্যাটসম্যান।

টেস্ট ইতিহাসে সবচেয়ে বেশি ছক্কার মালিক (১০৬) ও দ্রুততম সেঞ্চুরি।

কিছুদিন আগে অস্ট্রেলিয়ার মাটিতে নিজের ৯৯তম ম্যাচে হাকিয়েছিলেন ১০০তম ছক্কা। সেবার তিনি সাবেক অজি উইকেটরক্ষ-ব্যাটসম্যান অ্যাডাম গিলক্রিস্টে সঙ্গে যৌথভাবে এই রেকর্ডের মালিক হয়েছিলেন।

এরপর ঘরের মাঠে অজিদের বিপক্ষেই খেলতে নেমেছিলেন রকের্ড একটানা ১০০তম ম্যাচে। তবে সে ম্যাচে নিউজিল্যান্ডের হারের পাশাপাশি বাজে পারফর্ম করেন ম্যাককালাম। নাম লেখা হয়নি রেকর্ডের খাতায়। অপেক্ষায় রেখেছিলেন বিদায়ী টেস্টে।

আর নিজের ঘরের মাঠ ক্রাইসচার্চেই এলো সেই সুযোগ। কাজেও লাগালেন ডানহাতি ব্যাটসম্যান। পেছনে ফেললেন ৯৬ টেস্ট খেলা গিলক্রিস্টকে। পরে নিজের ১৪৫ রানের ইনিংসে মোট ছয়টি ছক্কা হাকালেন।

ম্যাকালামের ছক্কার রেকর্ড বাড়ানোর আরও একটি সুযোগ আসতে পারে। কারণ দ্বিতীয় ইনিংসে কোন সমস্যা না হলে আবারও মাঠে নামবেন তিনি।

ম্যাককালাম নিজের এ রেকর্ড হয়ত বহুদিন ধরে রাখতে পারবেন। কারণ ২০০৮ সালেই অবসরে গেছেন গিলক্রিস্ট। আর বর্তমানে নিকটতম প্রতিদ্বন্দ্বী ৯৮ ছক্কা হাকানো ক্রিস গেইলের টেস্টে ফেরা নিয়ে রয়েছে অনিশ্চয়তা। আর পরের তালিকার ১৩জনই ইতোমধ্যে অবসরে চলে গেছেন।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, ২০ ফেব্রুয়ারি, ২০১৬
এমএমএস  

** দ্রুত টেস্ট সেঞ্চুরির রেকর্ড গড়লেন বিধ্বংসী ম্যাককালাম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।