ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

রোববার আসছে ভারত-শ্রীলঙ্কা, বুধবার পাকিস্তান

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৬
রোববার আসছে ভারত-শ্রীলঙ্কা, বুধবার পাকিস্তান ছবি: সংগৃহীত

ঢাকা: এশিয়া কাপের ত্রয়োদশ আসরে অংশ নিতে আগামীকাল (২১ ফেব্রুয়ারি, রোববার) ঢাকায় আসছে ভারত ও শ্রীলঙ্কা।   আসরের অপর দল পাকিস্তান আসবে বুধবার (২৪ ফেব্রুয়ারি)।

২৪ ফেব্রুয়ারি এশিয়া কাপ শুরু হলেও পাকিস্তানের প্রথম ম্যাচ ২৭ ফেব্রুয়ারি চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে। তাই দেরিতে এলেও তাদের কোনো সমস্য হচ্ছে না।
 
রোববার দুপুর ১টা ৪০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামবে গতবারের চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা।   রাত ৮টা ৪০ মিনিটে এয়ার ইন্ডিয়ার ২৩০ নম্বর ফ্লাইটে এসে বিমানবন্দরে নামবে ধোনিবাহিনী। বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির লজিস্টিকস ম্যানেজার কাউসার আজম সজিব।  

ঢাকায় এসে পরের দিন (২২ ফেব্রুয়ারি) ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে বিকাল ৪টা থেকে সন্ধে ৭টা পর্যন্ত অনুশীলন করবে ভারত ও শ্রীলঙ্কা।
 
এদিকে গতকাল (শুক্রবার) থেকে শুরু হয়েছে এশিয়া কাপের বাছাইপর্বের খেলা। যেখানে অংশ নিয়েছে আফগানিস্তান, আরব আমিরাত, হংকং ও ওমান। সিঙ্গেল লিগ পদ্ধতিতে চারদলই একে অপরের বিপক্ষে একবার করে মোকাবেলা করবে। বাছাইপর্বের খেলা শেষ হবে ২২ ফেব্রুয়ারি।

বাছাইপর্বের সেরা দল মূলপর্বে খেলবে। সরাসরি মূলপর্বে অংশ নেবে স্বাগতিক বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কা। গত এশিয়া কাপে বাছাইপর্বের বাধা টপকে মূলপর্বে খেলেছিল আফগানিস্তান।

২৪ ফেব্রুয়ারি থেকে মূলপর্বের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও ভারত। ৬ মার্চ অনুষ্ঠিত হবে এশিয়া কাপের ফাইনাল। এ নিয়ে টানা তৃতীয়বার টুর্নামেন্টটি আয়োজন করছে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, ২০ ফেব্রুয়ারি, ২০১৬
এসকে/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।