ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

আপন ছন্দেই খেলবেন মুস্তাফিজ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৬
আপন ছন্দেই খেলবেন মুস্তাফিজ ছবি: শোয়েব মিথুন- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: নিজের সেরা ডেলিভারি ‘অফ কাটার’ দিয়ে এশিয়া কাপে ফেরার প্রত্যয় ব্যক্ত করলেন টাইগারদের কাটার স্পেশালিস্ট মুস্তাফিজুর রহমান। এই ডেলিভারিটিই মুস্তাফিজকে সবার চেয়ে আলাদা এবং অল্প সময়েই সেরাদের  সেরা’র তকমা দিয়েছে।


 
এই অফ কাটার দিয়েই গেল বছরের এপ্রিলে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়ার পর পাকিস্তান, ভারত ও দক্ষিণ আফ্রিকার মতো শক্তিশালী দেশের ভয়ঙ্কর ব্যাটসম্যানদের ক্রিজ ছাড়া করে নিজের দাপুটে আর্বিভাবের জানান দিয়েছিলেন লাল-সবুজের পেসার মুস্তাফিজ।  

তবে অভিষেকের পর দুর্দান্ত চলতে থাকা মুস্তফিজের ছন্দ পতন হয় গেল জানুয়ারিতে খুলনায় জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে। চার ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে কাঁধের ইনজুরিতে পড়ে শেষ দু’টি ম্যাচ খেলতে পারেননি বাংলাদেশ ক্রিকেটের নতুন পেস সেনশেসন মুস্তফিজুর রহমান।
 
ফলে বিসিবি  তাকে  বিশ্রামে থাকার পরামর্শ দিলে পাকিস্তান ক্রিকেট লিগ পিসিএলে খেলাও বাতিল হয়।
 
এ মাসেরই ২৪ তারিখ থেকে মিরপুরে শুরু হচ্ছে এশিয়া কাপের ১৩তম আসর। আর এই আসরকে সামনে রেখে শনিবার (২০ ফেব্রুয়ারি) থেকে শুরু হয় মাশরাফিদের অনুশীলন ক্যাম্প।

এশিয়া কাপকে সামনে রেখে জাতীয় দলের ১৫ সদস্যের সঙ্গে এদিন অনুশীলনে আসেন মুস্তফিজও।
 
আর সেখানেই প্রথম দিনের অনুশীলন শেষে মুস্তাফিজ জানান কাঁধের ইনজুরি কাটিয়ে এখন তিনি এশিয়া কাপে পুরোদমে বল করতে প্রস্তুত। যেখানে তার স্বাভাবিক বোলিংয়ের পাশাপাশি দেখা যাবে বিশেষ অস্ত্র ‘অফ কাটার’র ভেলকিও। তিনি জানান, ‘এখন বেশ ভাল আছি। নিয়মিত অনুশীলন করছি। আশা করছি এশিয়া কাপে আমার ওই স্পেশাল বল করতে পারবো। ’
 
এদিকে গেল এপ্রিলে নিজের দাপুটে অভিষেকের পরই ওয়ানডেতে ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার জেতেন মুস্তাফিজ। ওয়ানডেতে অভূতপূর্ব সাফল্য ধরা দিলেও টি-টোয়েন্টিতে এই টাইগারের পারফরমেন্স ততটা উজ্জ্বল নয়,  তাই সঙ্গত কারণেই প্রশ্ন করা হয়, টি-টোয়েন্টিতে এখনও ম্যান অব দ্য ম্যাচ হননি। এশিয়া কাপে সেই আক্ষেপ ঘোঁচাবেন? উত্তরটা তেমন আহামরি না হলেও জানান, ওয়ানডে আর টি-টোয়েন্টি আলাদা কিছু নয়, সবই সমান।
 
** মিরপুরে অনুশীলন শুরু মাশরাফিদের

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, ২০ ফেব্রুয়ারি ২০১৬
এইচএল/এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।