ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

এশিয়া কাপে সেরা খেলাটিই খেলবেন মুস্তাফিজ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৬
এশিয়া কাপে সেরা খেলাটিই খেলবেন মুস্তাফিজ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম/ফাইল ফটো

ঢাকা: ১৮ জুন ২০১৫; দিনটি সম্ভবত মুস্তাফিজুর রহমানের জীবনে সবচেয়ে স্মরণীয় দিন গুলোর মধ্যে একটি। কেননা এদিন ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে ওয়ানডে ক্রিকেটের আন্তর্জাতিক অঙ্গনে আবির্ভাব ঘটে টাইগারদের কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানের।

আর নিজের অভিষেক ম্যাচেই ভারতের রোহিত শর্মা, আজিঙ্কা রাহানে, রবীন্দ্র জাদেজা ও রবিচন্দ্রন অশ্বিনকে ফিরিয়ে দিয়ে ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার জেতেন তিনি।

২৪ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ সেই ভারত। যে দলের বিপক্ষে ম্যাচ দিয়ে ক্যারিয়ারের উড়ন্ত সূচনা হয়েছিলো সেই প্রতিপক্ষকে আবার সামনে পেয়ে মনের গহীন কোনে একটু বাড়তি উত্তেজনা থাকারই কথা।

কিন্তু এশিয়া কাপকে সামনে রেখে শনিবার (২০ ফেব্রুয়ারি) প্রথম দিনের অনুশীলন শেষে তিনি যা বললেন, তাতে মনে হলো কোন ব্যাপারই না! ভারত আবার এমন কী দল? শুধু আসতে দিন। তার মন্তব্য ছিল, ‘প্রথম ম্যাচে ভারত আমাদের প্রতিপক্ষ, তো কী হয়েছে?’
 
গণমাধ্যম কর্মীদের করা প্রশ্নের এমনই সোজাসাপটা ও ভীতিহীন উত্তর দেন মুস্তাফিজ।

এদিকে, এশিয়া কাপের মতো এমন বড় কোনো টুর্নামেন্ট এর আগে খেলেননি কাটার ওয়ান্ডার মুস্তাফিজুর রহমান। গেল বছরের ২৪ এপ্রিল পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টিতে অভিষেক হওয়া এই বাঁহতি বোলার এই পর্যন্ত আন্তর্জাতিক ম্যাচ বলতে যা খেলেছেন তার সবই ছিল দ্বিপাক্ষিক।
 
এবার তার নতুন অ্যাসাইনমেন্ট এশিয়ার সেরা ৫ জাতির অংশগ্রহণে ২৪ ফেব্রুয়ারি থেকে ঢাকায় শুরু হওয়া এশিয়া কাপ। এমন বড় টুর্নামেন্ট সামনে রেখে মুস্তফিজ বেশ উদ্বেলিত। শুধু কী তাই? টুর্নামেন্টে নিজের সেরা পারফরমেন্সটি দিতে ইতোমধ্যেই নিজের কাছে প্রতিশ্রুতিবদ্ধও তিনি।
 
‘নির্বাচকরা আমাকে এশিয়া কাপের স্কোয়াডে রেখেছেন, তাই তাদের ধন্যবাদ। আমি আগে কখনও এশিয়া কাপ খেলিনি, এটাই আমার প্রথম। তাই আমি চেষ্টা করবো নিজের সেরা খেলাটি খেলতে’-এমনটি জানান মুস্তাফিজ।

এরপর  তাকে জিজ্ঞেস করা হয়, এবারের এশিয়া কাপে আপনার ব্যক্তিগত লক্ষ্য কী? গণমাধ্যম কর্মীদের করা এই প্রশ্নের উত্তরটি আরও বিচিত্রভাবে দেন মুস্তাফিজ, ‘কোন লক্ষ্য নাই। সব সময় যেভাবে খেলি এখানে সেভাবেই খেলতে চেষ্টা করবো। ’
 
বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, ২০ ফেব্রুয়ারি ২০১৬
এইচএল/এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।