ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

মূলপর্বে উঠার লড়াইয়ে এগিয়ে আমিরাত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৬
মূলপর্বে উঠার লড়াইয়ে এগিয়ে আমিরাত

ঢাকা: আসন্ন এশিয়া কাপের বাছাইপর্বের চতুর্থ ম্যাচে জয় পেয়েছে সংযুক্ত আরব আমিরাত। ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে হংকংকে ৬ উইকেটে হারিয়েছে দলটি।

নিজেদের প্রথম ম্যাচে শক্তিশালী আফগানিস্তানকে হারিয়েছিল আমিরাত।

এ ম্যাচে জয়ের ফলে মূলপর্বে উঠার পথটা সুগম হলো তাদের। দুই ম্যাচের দুটিতেই জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা আমিরাত সর্বোচ্চ ৪ পয়েন্ট অর্জন করেছে।

আগে ব্যাট করে হংকং নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে তোলে ১৪৬ রান। জবাবে, ব্যাটিংয়ে নেমে ৪ উইকেট হারানো আমিরাত ৯ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায়।

হংকংয়ের হয়ে ইনিংস সর্বোচ্চ রান আসে তিন নম্বরে নামা বাবর হায়াতের ব্যাট থেকে। ইনফর্ম এ ব্যাটসম্যান ৪৫ বলে ৮টি চারের সাহায্যে ৫৪ রান করেন। চার নম্বরে নামা চ্যাপম্যান ১৭ বলে ২৯ ও পাঁচ নম্বরে নামা নিজাকাত খান ১৮ বলে ২৮ রান করেন।

আমিরাতের হয়ে তিনটি উইকেট নেন ৪ ওভারে ১৪ রান খরচ করা মোহাম্মদ নাভিদ। ৪ ওভারে ২১ রানের বিনিময়ে দুটি উইকেট দখল করেন আমজাদ জাভেদ।

১৪৭ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ওপেনার রোহান মুস্তফা ১০ ও মুহাম্মদ কালিম ৪ রান করে বিদায় নেন। তিন নম্বরে নামা মোহাম্মদ শেহজাদ ৩৯ বলে ৪টি বাউন্ডারি আর একটি ওভার বাউন্ডারিতে করেন ইনিংস সর্বোচ্চ ৫২ রান। এছাড়া ৩৯ বলে ৬টি চারের সাহায্যে ৪১ রান করেন মুহাম্মদ উসমান। শামিম আনোয়ারের ব্যাট থেকে আসে অপরাজিত ২৫ রান।

১৮.৩ ওভার ব্যাট করে আমিরাত ১৪৭ রান তোলে।

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, ২১ ফেব্রুয়ারি ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।