ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

পাকিস্তানে যাওয়া মানে ইরাকে যাওয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৬
পাকিস্তানে যাওয়া মানে ইরাকে যাওয়া ছবি: সংগৃহীত

ঢাকা: বহু চেষ্টার পর প্রথমবারের মতো আয়োজিত পাকিস্তান সুপার লিগ (পিএসএল) এখন শেষের পথে। আলোচিত এই আসরটি এবারে অনুষ্ঠিত হচ্ছে সংযুক্ত আরব আমিরাতের ভেন্যুতে।

তবে, পরের আসরটি বসবে পাকিস্তানের মাটিতে-এমনটি জানিয়েছেন লিগ কমিটির চেয়ারম্যান নজাম শেঠি।

আর এমন খবরে বেশ ভীত চলতি আসরে ইসলামাবাদ ইউনাইটেডের হয়ে খেলা ওয়েস্ট ইন্ডিজের তারকা ক্রিকেটার আন্দ্রে রাসেল।

পাকিস্তানের মাটিতে পরের আসরটি অনুষ্ঠিত হতে যাচ্ছে-এমন খবর প্রসঙ্গে রাসেল জানান, আমি অনেক জায়গা থেকে শুনেছি ও জেনেছি পিএসএলের পরের আসর পাকিস্তানের মাটিতে বসবে। আর এমন খবরে আমি বেশ বিচলিত। কারণ আমি পাকিস্তানে যেতে ভয় পাই। তবে, খেলার জন্য কিছু কারণ থাকায় আমি হয়তো পাকিস্তানে সফর করবো, তবে এটুকু নিশ্চিত ভয় নিয়েই আমাকে দেশটিতে অবস্থান করতে হবে।

২০০৯ সালে লাহোরে সফরকারী শ্রীলঙ্কার টিম বাসে সন্ত্রাসীরা গুলি চালায়। নিরাপত্তার স্বার্থে এরপর থেকে কোনো দেশই পাকিস্তান সফর করেনি। গত বছর জিম্বাবুয়ে ক্রিকেট দল সেখানে খেলতে যায়। এছাড়া বাংলাদেশ থেকে নারী দলও সেখানে খেলতে গিয়েছিল।

কোনোরকম সমস্যা না হওয়ার যুক্তি দেখিয়ে নজাম শেঠি পরের আসরটি নিজেদের দেশেই করতে চান। এ প্রসঙ্গে হতাশ আর ভীত রাসেল জানান, পাকিস্তান যাওয়া মানে ইরাকে যাওয়া। আমি ইরাক প্রসঙ্গে অনেক কিছু জেনেছি। খুব সুন্দর একটি দেশ ইরাক। পাকিস্তানও বেশ সুন্দর দেশ। আমি ছবিতে দেখেছি দেশ দুটির জায়গাগুলো বেশ চমৎকার। তাদের মানুষগুলোও ভালো। কিন্তু তাদের পারিপার্শ্বিক অবস্থা অতটা ভালো নয়।

জ্যামাইকায় বড় হওয়া রাসেল আরও যোগ করে বলেন, আমি জ্যামাইকায় থেকে বড় হয়েছি। সেখান থেকেই আমি উঠে এসেছি। কিন্তু আমি জানি সেখানে প্রচুর অপরাধ হয়। প্রচুর বাজে লোক আছে, যারা গোলাগুলি নিয়েই ব্যস্ত থাকে। অথচ জ্যামাইকা বিশ্বের অন্যতম সুন্দর একটি জায়গা। আমি যদি তারপরও বলি সেখানে কোনো সমস্যা নেই, ব্যাপারটি কেমন দাঁড়াবে? এমনটিই হবে পাকিস্তানে যাওয়া নিয়ে। সুতরাং আমি যদি পরেরবার পাকিস্তানে যাই সেটি হবে খেলার জন্যই যাওয়া। আর যদি না যাই মোটেই দুঃখ থাকবে না।

চলতি পিএসএলে খেলেছেন অস্ট্রেলিয়ার তারকা শেন ওয়াটসন, ক্যারিবীয় টি-টোয়েন্টির দলপতি ড্যারেন স্যামি। দুই তারকা ক্রিকেটারই পাকিস্তানের নিরাপত্তা নিয়ে এর আগে শঙ্কা প্রকাশ করেন।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, ২২ ফেব্রুয়ারি ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।