ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

টি-টোয়েন্টিতে ভারতের পরেই প্রোটিয়ারা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৬
টি-টোয়েন্টিতে ভারতের পরেই প্রোটিয়ারা ছবি: সংগৃহীত

ঢাকা: ইংল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টি-২০ সিরিজ জয়ের পুরস্কারও পেয়ে গেল দক্ষিণ আফ্রিকা। ধারাবাহিক সাফল্যে আইসিসির সর্বশেষ র‌্যাংকিংয়ে চার ধাপ এগিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে প্রোটিয়ারা।

শীর্ষস্থানটা ভারতের দখলে। অন্যদিকে, ৬৪ রেটিং পয়েন্ট নিয়ে দশ নম্বরে অবস্থান করছে বাংলাদেশ।

জোহানেসবার্গে (২১ ফেব্রুয়ারি) দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৯ উইকেটের জয়ে ইংলিশদের রীতিমতো উড়িয়ে দিয়েছে দ. আফ্রিকা। এবি ডি ভিলিয়ার্স ও হাশিম আমলার ঝড়ো ব্যাটিংয়ে ১৭২ রানের লক্ষ্যটা ১৪.৪ ওভারেই টপকে যায় স্বাগতিকরা। এর মধ্য দিয়ে গত এক বছরে ৯ ম্যাচের মধ্যে ৮টিতেই জয় পায় প্রোটিয়ারা।

ক্রিকেটের সংক্ষিপ্ত ফরমেটে দ. আফ্রিকার এমন ধারাবাহিক পারফরম্যান্স র‌্যাংকিংয়েও দারুণ প্রভাব ফেলে। ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করে ছয় থেকে এক লাফে দুই নম্বরে জায়গা করে নিয়েছে প্রোটিয়ারা। রেটিং পয়েন্ট ১১৯।

শুধু তাই নয়, ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক ভারতের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে দ. আফ্রিকা। ১২২ রেটিং পয়েন্ট নিয়ে টিম ইন্ডিয়ার শীর্ষস্থানটা এখন ‘নড়বড়েই’ বটে! তৃতীয় স্থানে থাকা ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ১১৮। সমান ১১৬ রেটিং পয়েন্টে যথাক্রমে চারে নিউজিল্যান্ড ও পাঁচে শ্রীলঙ্কা।

শীর্ষ দশের বাকিরা যথাক্রমে পাকিস্তান (১১৩ রেটিং পয়েন্ট), ইংল্যান্ড (১১২), অস্ট্রেলিয়া (১১০), আফগানিস্তান (৭৬) ও বাংলাদেশ (৬৪)।

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৬
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।