ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

এশিয়া কাপের মূলপর্বে আমিরাত

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৬
এশিয়া কাপের মূলপর্বে আমিরাত ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: আসন্ন এশিয়া কাপে বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা আর পাকিস্তানের সঙ্গে জায়গা করে নিলো সংযুক্ত আরব আমিরাত। বাছাইপর্বে নিজেদের তৃতীয় ম্যাচেও জয় পেয়েছে আমিরাত।

ফলে, বাছাইপর্বের আরেক শক্তিশালী দল আফগানিস্তানকে টপকে এশিয়ার চার পরাশক্তির সঙ্গে মূলপর্বে লড়বে আমিরাত। নিজেদের তৃতীয় ম্যাচে ওমানকে ৭১ রানে হারিয়ে মূলপর্বে জায়গা করে নেয় আমিরাত।

গত আসরে এশিয়ার চার পরাশক্তির সঙ্গে খেলেছিল আফগানিস্তান। তবে, এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচেই আমিরাতের চমকে হেরে বসে আফগানরা। পরের দুই ম্যাচে জিতলেও টানা তিন ম্যাচ জেতা আমিরাতকে টপকে এবারের আসরের মূলপর্বে জায়গা নিতে ব্যর্থ হলো আফগানিস্তান।

সোমবার (২২ ফেব্রুয়ারি) ফতুল্লার খান সাহেব ওসমান আলি আউটার স্টেডিয়ামে আগে ব্যাট করে আমিরাত নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে তোলে ১৭২ রান। ১৭৩ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে আমিরাতের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৮ উইকেট হারিয়ে ওমান ১০১ রান তোলে।

আমিরাতের হয়ে সর্বোচ্চ ৫০ রান করেন ওপেনার মুহাম্মদ কলিম। ৪০ বলে তিনি ৫টি চার আর দুটি ছক্কায় তার ইনিংসটি সাজান। মুহাম্মদ উসমানের ব্যাট থেকে আসে ৪৬ রান। মাত্র ২২ বল মোকাবেলা করে তিনি ব্যাটে ঝড় তুলে ৬টি চার আর দুটি ছক্কা হাঁকান।

এছাড়া ৩১ বলে চারটি বাউন্ডারিতে ৩৪ রান করেন মোহাম্মদ শেহজাদ।

ওমানের হয়ে ৪ ওভার বল করে ৩৬ রানের বিনিময়ে ৪টি উইকেট দখল করেন আমির কলিম।

১৭৩ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ওপেনার জিসান মাকসুদ খেলেন ইনিংস সর্বোচ্চ ৪৬ রান। আমির কলিম ১২ ও সুফিয়ান মেহমুদ ১৩ রান করেন। ওমানের আর কোনো ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি।

বাংলাদেশ সময়: ২৩০০ ঘণ্টা, ২২ ফেব্রুয়ারি ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।