ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

নিয়ম ভেঙে মাঠে প্রবেশ আফগান দর্শকদের

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৬
নিয়ম ভেঙে মাঠে প্রবেশ আফগান দর্শকদের ছবি : শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মিরপুর থেকে: ক্রিকেট নিয়ে আফগানদের পাগলামির খবর নতুন নয়। গত বছর বাংলাদেশে অনুষ্ঠেয় প্রতিবন্ধীদের ক্রিকেট দলকে সমর্থন জানাতে মাঠে এসে পড়েছিলেন আফগান রাষ্ট্রদূতও! এবার মিরপুরে কয়েকজন আফগান দর্শক গ্যালারি পার হয়ে চলে গেলেন মাঠের মাঝখানে!
 
ঘটনাটি ঘটেছে এশিয়া কাপ বাছাইপর্বের ম্যাচে হংকংয়ের বিপক্ষে।

আফগানিস্তানের জয় নিশ্চিত হতেই গ্র্যান্ডস্ট্যান্ড থেকে লাফিয়ে নেমে কয়েকজন দর্শক দৌড়ে চলে যান মধ্যমাঠে, ক্রিকেটারদের কাছে। তাদের সঙ্গে ছিলো আফগানিস্তানের পতাকা। নিরাপত্তাকর্মীদের বাধার মুখে মাঠ ছাড়ার আগে জাতীয় দলের খেলোয়াড়দের সঙ্গে করমর্দন ও  সেলফি তুলেন তারা।
 
মাঠে ঢুকে পড়া আফগান দর্শকরা পড়াশোনা করছেন গাজীপুরের একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে। নিজ দেশের জয়ে আবেগতাড়িত হয়েই নিয়ম ভেঙে মাঠে প্রবেশ করেন তারা। তাদেরই একজন বাংলানিউজকে জানান, ‘ম্যাচ জেতার পর এতটাই আবেগতাড়িত হয়ে যাই যে নিয়মের কথা ভুলেই গিয়েছিলাম!’
 
নিয়ম ভাঙার জন্য ঝামেলাও কম পোহাতে হয়নি তাদের। পুলিশ সদস্যরা তাদেরকে বেশ কিছুক্ষণ মাঠের পাশে আটকে রেখেছিলেন। আফগানিস্তান দূতাবাসের কমকর্তাদেরও আসতে হয়েছে স্টেডিয়ামে। পরে মুচলেকা দিয়ে ছাড়া পান  তারা। এতেও অবশ্য ম্যাচ জেতার আনন্দটা মাটি হয়নি তাদের। বরং এমন ঘটনায় নিজেদের ক্রিকেট প্রেমটাকেই প্রকাশ করলো আফগানরা।

তবে, ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে সংযুক্ত আরব আমিরাত ওমানকে ৭১ রানে হারিয়ে এশিয়া কাপের মূলপর্বে উঠায় আফগানিস্তানকে এখান থেকেই বিদায় নিতে হলো। গতবার আফগানরাই খেলেছিল বাংলাদেশ, ভারত, পাকিস্তান আর শ্রীলঙ্কার সঙ্গে।

বাংলাদেশ সময়: ২৩১০ ঘণ্টা, ২২ ফেব্রুয়ারি ২০১৬
এসকে/এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।