ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

পাকিস্তান দলে শারজিল ও সামি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৬
পাকিস্তান দলে শারজিল ও সামি ছবি: সংগৃহীত

ঢাকা: এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান দলে ব্যাটসম্যান শারজিল খান ও ফাস্ট বোলার মোহাম্মদ সামিকে অন্তর্ভূক্ত করা হলো। বাবর আজম ও রুম্মান রাইসের ইনজুরিতে তারা দলে সুযোগ পেলেন।

তারা দু’জন ছাড়াও বিশ্বকাপ দলে ইফতেখার আহমেদের পরিবর্তে নেওয়া হয়েছে ব্যাটসম্যান খালিদ লতিফকে।

চলমান পাকিস্তান সুপার লিগে অনুশীলন করার সময় হাতে চোট পেয়ে ৩ থেকে ৪ সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে গেলেন আজম। আর গ্রেড ওয়ান হ্যামিস্ট্রিং ইনজুরিতে ভুগছেন রাইস।

এদিকে নতুন অন্তর্ভূক্ত করা তিন ক্রিকেটার বর্তমানে পিএসএলে দারুণ পারফরম্যান্স করছেন। ইসলামাবাদ ইউনাইটেডকে ফাইনালে ওঠানোর ম্যাচে পেশোয়ার জালমির বিপক্ষে ৬২ বলে ১১৭ রান করেছেন শারজিল। এবারের আসরে এটিই কোন ব্যাটসম্যানে প্রথম সেঞ্চুরি। এছাড়া ২৮৭ রান করে তিনি এখন পর্যন্ত টুর্নামেন্টের তৃতীয় সেরা রান স্কোরার।

একই দলে খেলা অভিজ্ঞ পেসার সামি এখন পর্যন্ত আসরে ১১টি উইকেট নিয়েছেন। যেখানে করাচি কিংসের বিপক্ষে মাত্র আট রানে পাঁচটি উইকেট নিয়েছিলেন এ ডানহাতি বোলার।

শারজিল সর্বশেষ ২০১৩ সালে পাকিস্তান দলের হয়ে টি-২০ খেলেছিলেন। আর ২০১৫ সালে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে প্রায় তিন বছর পর দলে ফেরা সামি আবারও সুযোগ পেয়েছেন। এছাড়া লতিফ ২০১২ সালে পাকিস্তানের হয়ে সর্বশেষ খেলেছিলেন।

বাংলাদেশ সময়: ১১২০ ঘণ্টা, ২৩ ফেব্রুয়ারি, ২০১৬
এমএমএস

** বিশ্বকাপে পাকিস্তান দলে নতুন চার মুখ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।