ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

অজিদের হাতে ক্রাইসচার্চ টেস্টের লাগাম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৬
অজিদের হাতে ক্রাইসচার্চ টেস্টের লাগাম ছবি: সংগৃহীত

ঢাকা: বড় ধরনের কোন বিপর্যয় না এলে ব্র্যান্ডন ম্যাককালামের বিদায়ী টেস্টটি জিতে যেতে পারে অস্ট্রেলিয়া। কারণ বুধবার (২৪ ফেব্রুয়ারি) ক্রাইসচার্চ টেস্টের শেষ দিনে অজিদের জয়ের জন্য প্রয়োজন মাত্র ১৩১ রান হাতেও রয়েছে নয়টি উইকেট।



নিউজিল্যান্ড-৩৭০ ও ৩৩৫
অস্ট্রেলিয়া-৫০৫ ও ৭০/১ (২০ ওভার)

দুই ম্যাচ সিরিজে দ্বিতীয় ও শেষ টেস্টটি জিতলে ঘরের মাঠে হোয়াইওয়াশের লজ্জা পাবে নিউজিল্যান্ড। তাই হার এড়াতে ও ম্যাককালামকে ভালো একটি সংবর্ধানা দিতে কিউইরা আগামীকাল প্রাণ-পণ লড়ে যাবে।

মঙ্গলবার ম্যাচের চতুর্থ দিনে স্বাগতিকরা নিজেদের দ্বিতীয় ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ৩৩৫ রান সংগ্রহ করে। মাত্র তিন রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হন কেন উইলিয়ামসন। আর অজিদের সামনে জয়ের জন্য টার্গেট দাঁড়ায় ২০০ রানের।

জয়ের লক্ষে খেলতে নেমে শুরুটা দারুণ করেন দুই ওপেনার জো বার্নস ও ডেভিড ওয়ার্নার। তবে ৪৯ রানের জুটির পর ব্যক্তিগত ২২ রানে নিল ওয়াগনারের শিকার হন ওয়ার্না। কিন্তু দিন শেষে ২৭ ও ১৯ রানে অপরাজিত রয়েছেন বার্নস ও উসমান খাজা। এক উইকেট হারিয়ে দলটির সংগ্রহ হয় ৭০ রান।

এর আগে চার উইকেট হারিয়ে ১২১ রানে তৃতীয় দিন শেষ করা নিউজিল্যান্ড চতুর্থ দিনে আরও ২১৪ রান করে অলআউট হয়। সর্বোচ্চ ৯৭ রান করেন উইলিয়ামসন। মাঝে কোরে অ্যান্ডারসনের ৪০, বিজে ওয়াটলিংয়ের ৪৬ ও লেজের ব্যাটসম্যান ম্যাট হ্যানরির ৬৬ রানের সুবাদে ৩৩৫ রান করতে পারে কিউইরা।

অজি বোলারদের মধ্যে ক্যারিয়ার সেরা পাঁচ উইকেট পান জ্যাকসন বার্ড। আর চারটি উইকেট তুলে নেন জেমস প্যাটিনসন। বাকি একটি উইকেট পান জস হ্যাজেলউড।

বাংলাদেশ সময়: ১২০২ ঘণ্টা, ২৩ ফেব্রুয়ারি, ২০১৬
এমএমএস  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।