ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

এশিয়া কাপের ট্রফি উন্মোচন

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৬
এশিয়া কাপের ট্রফি উন্মোচন ছবি: শে‍ায়েব মিথুন- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বাংলাদেশ-ভারত ম্যাচ দিয়ে মিরপুরে আগামীকাল (২৪ ফেব্রুয়ারি) থেকে শুরু হচ্ছে এশিয়া কাপের ত্রয়োদশ আসর।   প্রথমবারের মতো এটি হতে যাচ্ছে টি-টোয়েন্টি ফরমেটে।

বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কার সঙ্গে বাছাইপর্ব পেরিয়ে আসা দল আরব আমিরাত অংশ নিচ্ছে এবারের আসরে।

মাঠে ম্যাচ গড়ানোর আগে মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে হয়ে গেল এশিয়া কাপের আনুষ্ঠানিক ট্রফি উন্মোচন।   এতে অংশ নেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, ভারতের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি , শ্রীলঙ্কার অধিনায়ক লাসিথ মালিঙ্গা ও আরব আমিরাতের অধিনায়ক আমজাদ জাভেদ।

পাকিস্তান দল এখনো ঢাকায় না পৌঁছায় তাদের দলের কোনো প্রতিনিধি ছিলেন না ট্রফি উন্মোচন অনুষ্ঠানে।   আগামীকাল ঢাকায় আসার কথা শহিদ আফ্রিদির দলটির।

চার দেশের অধিনায়কের সঙ্গে ট্রফি উন্মোচন অনুষ্ঠানে অংশ নেন এশিয়া কাপের টুর্নামেন্ট ডিরেক্টর সুলতান রানা, বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরি ও এশিয়া কাপের টাইটেল স্পন্সর প্রতিষ্ঠান মাইক্রোম্যাক্স  এর চিফ মার্কেটিং অফিসার শুভজিত সিং।

টানা তৃতীয়বার এশিয়া কাপ হতে যাচ্ছে বাংলাদেশে।   ট্রফি উন্মোচন অনুষ্ঠানে বাংলাদেশকে এশিয়া কাপ আয়োজনে সুযোগ দেয়ার জন্য  এশিয়ান ক্রিকেট কাউন্সিলকে (এসিসি) বিসিবির পক্ষ থেকে ধন্যবাদ জানান নিজাম উদ্দিন চৌধুরি।

বাংলাদেশ সময়: ১৩২৩ ঘণ্টা, ২৩ ফেব্রুয়ারি ২০১৬
এসকে/এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।