ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

কিউই ক্রিকেটে উইলিয়ামসনের রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৬
কিউই ক্রিকেটে উইলিয়ামসনের রেকর্ড ছবি : সংগৃহীত

ঢাকা: কিংবদন্তি মার্টিন ক্রোকে ছাড়িয়ে নিউজিল্যান্ডের দ্রুততম চার হাজার টেস্ট রানের রেকর্ড গড়েছেন কেন উইলিয়ামসন। অস্ট্রেলিয়ার বিপক্ষে চলমান ক্রাইস্টচার্চ টেস্টের চতুর্থ দিনে (২৩ ফেব্রুয়ারি) এ মাইলফলক স্পর্শ করেন কিউই ব্যাটিং সেনসেশন।



টেস্ট ক্যারিয়ারের ৮৯তম ইনিংসে চার হাজার রান পূর্ণ করেন উইলিয়ামসন। ক্রাইস্টচার্চ টেস্ট শুরুর আগে তার রান সংখ্যা ছিল ৪৭ ম্যাচে (৮৭ ইনিংস) ৩,৯৩৩। এ ম্যাচের প্রথম ইনিংসে ৭ ও দ্বিতীয় ইনিংসে তিন রানের শতক বঞ্চিত হন ২৫ বছর বয়সী এ ডানহাতি ব্যাটসম্যান।

এর আগে ১৯৯২ সালে নিজের ৯৩তম টেস্ট ইনিংসে চার হাজার রান পূরণ করেছিলেন মার্টিন ক্রো। দীর্ঘ ২৪ বছর পর তার রেকর্ডটি ভেঙে দিলেন উইলিয়ামসন।

উইলিয়ামসন রেকর্ড গড়লেও ম্যাচের লাগামটা কিন্তু অজিদের হাতেই। দুই ম্যাচের টেস্ট সিরিজটি ২-০ ব্যবধানে জিততে শেষ দিনে স্টিভেন স্মিথদের দরকার ১৩১ রান। হাতে আছে ৯টি উইকেট।

অন্যদিকে, বিদায়ী ম্যাচে ব্রেন্ডন ম্যাককালামকে জয় উপহার দিতে কিউই বোলারদের অবিশ্বাস্য কিছুই যে করতে হবে তা আর বলার অপেক্ষা রাখে না! হেনরি-বোল্ট-সাউদিরা কী পারবেন অজিদের ব্যাটিং লাইনআপ ধসিয়ে দিতে?

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৬
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।