ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘রেলের সম্পদ নষ্ট করবেন না’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
‘রেলের সম্পদ নষ্ট করবেন না’ ...

চট্টগ্রাম: রেল সেবার মানোন্নয়নে করণীয় ও সেবা প্রদান প্রতিশ্রুতি বিষয়ে স্টেকহোল্ডারদের সমন্বয়ে অবহিতকরণ বিষয়ক অংশীজন সভা অনুষ্ঠিত হয়েছে।  

বুধবার (৩০ নভেম্বর) দুপুরে চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের ভিআইপি কক্ষে এ সভা আয়োজন করে রেলওয়ে পূর্বাঞ্চলের বাণিজ্যিক বিভাগ।

এসময় প্রধান বাণিজ্যিক কর্মকর্তা নাজমুল হাসান বলেন, রেলে আমূল পরিবর্তন হচ্ছে। বর্তমান সরকার একের পর এক উন্নয়ন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন করছে।

যাত্রী বাড়ার সঙ্গে সেবা ও নিরাপত্তা নিশ্চিতকরণে প্রয়োজনীয় সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। আগে আমাদের নিজেদেরকে পরিবর্তন করতে হবে, বিশেষ করে আচার-আচরণের দিক থেকে পরিবর্তন হতে হবে। যাত্রীদের সহযোগিতা ছাড়া রেলের কালোবাজারি পুরোপুরি নিয়ন্ত্রণ করা সম্ভব হবে না। কারণ যাত্রীবেশে টিকিট কালোবাজারির অভিযোগ রয়েছে। কালোবাজারিমুক্ত রেল উপহার দিতে আমাদের নিয়মিত কার্যক্রম চলমান রয়েছে।  

তিনি বলেন, রেলের সম্পদ রাষ্ট্রীয় সম্পদ। এটা নষ্ট করবেন না। শুধু রেলের কর্মকর্তারা এটি রক্ষা করতে পারবে না। আপনাদের এগিয়ে আসতে হবে।

সভায় উপস্থিত ছিলেন প্রধান বাণিজ্যিক কর্মকর্তা মোহাম্মদ নাজমুল ইসলাম, চট্টগ্রাম বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক আবিদুর রহমান, অতিরিক্ত প্রধান বাণিজ্যিক কর্মকর্তা জোবায়দা আক্তার, চট্টগ্রাম বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা ইতি ধর, সহকারী বাণিজ্যিক কর্মকর্তা মেহেদী হাসান, সহকারী বাণিজ্যিক কর্মকর্তা শাহাদাত হোসেন, চট্টগ্রাম রেলওয়ে স্টেশন ম্যানেজার রতন কুমার চৌধুরী, স্টেশন মাস্টার জাফর আলম প্রমখ।

এসময় যাত্রী ও রেলওয়ে পূর্বাঞ্চলে কর্মরত কর্মকর্তা-কর্মচারীরা বিভিন্ন অভিযোগ ও সমস্যার কথা তুলে ধরেন। রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা এসব অভিযোগ শুনেন। পরে সব সমস্যা সমাধানের প্রতিশ্রুতি দেন।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২ 
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।