ঢাকা, বুধবার, ২৫ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটিতে আইওটি বিষয়ক প্রজেক্ট প্রদর্শনী 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২২
বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটিতে আইওটি বিষয়ক প্রজেক্ট প্রদর্শনী 

চট্টগ্রাম: বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের উদ্যোগে ইন্টারনেট অফ থিংকিং (আইওটি) বিষয়ক প্রজেক্ট প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।  এতে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আওরঙ্গজেব।

সম্প্রতি বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি ক্যাম্পাসে এ অনুষ্ঠানের আয়োজন করে বিশ্ববিদ্যালয়টির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ।  

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আওরঙ্গজেব বলেন, পৃথিবী আজ এগিয়ে চলছে প্রযুক্তির মাধ্যমে।

আগামী ৪র্থ শিল্প বিপ্লবের সঙ্গে বাংলাদেশকে এগিয়ে নিতে হলে শিক্ষার্থীদের হতে হবে অনেক বেশি সৃজনশীল ও কর্মদক্ষ। প্রতিযোগিতাময় এই বিশ্বে একজন দক্ষ প্রযুক্তিবিদ হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে হলে প্রতিনিয়ত নতুন নতুন আইডিয়া এবং প্রজেক্ট তৈরি করতে হবে। তবে শুধু আইডিয়া বা প্রজেক্ট তৈরি করলে হবে না তাকে কিভাবে বাস্তবে রূপ দেওয়া যায় এবং সেটি কতটুকু মানুষের চাহিদা পূরণ করবে সে দিকেও দৃষ্টি দিতে হবে। আশা করবো ২০৪১ সাল এর মধ্যে বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্রে পরিণত করতে সরকারের সহায়ক সহযোগী হিসেবে এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কাজ করে যাবেন।

কম্পিউটার সায়েন্স বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. সালাহ উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও বিভাগের শিক্ষক অভিজিৎ পাঠকের তত্ত্বাবধানে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক আ ন ম ইউসুফ চৌধুরী, ইংরেজী বিভাগের চেয়ারম্যান মো. খালেদ বিন চৌধুরী, বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার সালাহউদ্দিন শাহরিয়ার, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক মো. নুরুল আবছার প্রমুখ।  

প্রদর্শনীতে আইওটি নির্ভর ১৩টি প্রজেক্ট ছাত্র-ছাত্রীরা প্রদর্শন করেন।

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২২
এমআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa