ঢাকা, বৃহস্পতিবার, ১৮ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

এসএসসি

চট্টগ্রামে ফল পুনঃনিরীক্ষণ চায় ১৪ হাজার পরীক্ষার্থী 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২২
চট্টগ্রামে ফল পুনঃনিরীক্ষণ চায় ১৪ হাজার পরীক্ষার্থী  ফাইল ছবি

চট্টগ্রাম: ২০২২ সালের এসএসসির ফল পুনঃনিরীক্ষণের জন্য চট্টগ্রাম শিক্ষা বোর্ডে অনলাইনে আবেদন করেছে ১৪ হাজার ৫২৫ শিক্ষার্থী। যেখানে গত বছর আবেদন করেছিল ৭ হাজার ৮২৩ শিক্ষার্থী।

 

সর্বোচ্চ আবেদন পড়েছে ইংরেজি প্রথম পত্রে। এই বিষয়ে পুনঃনিরীক্ষণের আবেদন করেছে ৭ হাজার ৪৯৩ জন।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ।

তিনি বলেন, ১৪ হাজার ৫২৫ পরীক্ষার্থী অনলাইনে আবেদন করেছে। তাদের মধ্যে সর্বোচ্চ আবেদন ৭ হাজার ৪৯৩ জন করেছে ইংরেজি প্রথম পত্রে, হিসাববিজ্ঞানে ৪৪৯, পদার্থবিজ্ঞানে ১ হাজার ২৪২, ভূগোল ও পরিবেশে ২৫৬, রসায়নে ১ হাজার ৮৩৪, ব্যবসায় উদ্যোগে ১ হাজার ১০, উচ্চতর গণিতে ১ হাজার ৫৭৯, পৌরনীতিতে ২৬৪, জীববিজ্ঞানে ১ হাজার ৪৩৮, ফিন্যান্স ও ব্যাংকিংয়ে ৫০৫, অর্থনীতিতে ১৪২, বাংলা প্রথম পত্রে ২ হাজার ৪৭৮, বাংলা দ্বিতীয় পত্রে ১ হাজার ৫৬৩, ইংরেজি দ্বিতীয় পত্রে ৪ হাজার ২৯৪, গণিতে ৩ হাজার ২৪০, কৃষি শিক্ষায় ৩৩৪, গার্হ্যস্থ অর্থনীতিতে ২৫৩, বাংলাদেশের ইতিহাস ও বিশ্ব সভ্যতায় ২৩৩ জন।

২৪ ডিসেম্বর এসএসসির পুনঃনিরীক্ষণের ফল প্রকাশিত হবে বলে জানান চট্টগ্রাম বোর্ডের এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa