ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিধ্বস্ত তুরস্ক ও সিরিয়ার মানুষের পাশে দাঁড়াচ্ছেন ফারাজ করিম

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২৩
বিধ্বস্ত তুরস্ক ও সিরিয়ার মানুষের পাশে দাঁড়াচ্ছেন ফারাজ করিম ...

চট্টগ্রাম: স্মরণকালের ভয়াবহ ভূমিকম্পে বিধ্বস্ত তুরস্ক ও সিরিয়ার অসহায় মানুষের পাশে দাঁড়াচ্ছেন আলোচিত তরুণ রাজনীতিবিদ ফারাজ করিম চৌধুরী। তিনি বর্তমানে তুরস্কে অবস্থান করছেন।

ইতিমধ্যে বাংলাদেশ থেকে বিপুল পরিমাণ সামগ্রী পাঠানোর প্রস্তুতি নিয়েছেন তিনি।  

জানা যায়, বাংলাদেশে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূতের সঙ্গে এ বিষয়ে ফারাজ করিম চৌধুরীর আলাপচারিতা হয়।

আগামীকাল শুক্রবার বাংলাদেশ থেকে একটি বিমান তুরস্কের উদ্দেশ্যে রওয়ানা দেবে এবং তাদের বিভিন্ন ধরনের শীতবস্ত্রসহ আনুষঙ্গিক জিনিসপত্র প্রয়োজন বলে আলাপচারিতায় জানানো হয়। এরই প্রেক্ষিতে বৃহস্পতিবার সকাল ১১টায় নিজের ফেসবুক পেজে স্ট্যাটাসের মাধ্যমে তুরস্ক ও সিরিয়ার অসহায় মানুষের পাশে দাঁড়ানোর ঘোষণা দেন ফারাজ করিম চৌধুরী।  

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) চট্টগ্রামের আগ্রাবাদের সিঙ্গাপুর-ব্যাংকক মার্কেটের বিপরীতে অবস্থিত এসএফ টাওয়ারের সামনে অস্থায়ী কালেকশন বুথ স্থাপন করেন তিনি। সেখানে ফারাজ করিম চৌধুরীর আহবানে অর্ধশত স্বেচ্ছাসেবী কম্বল, জ্যাকেট, সোয়েটার, স্যানিটারি ন্যাপকিন, মোজা, বেবি ডায়াপার, আন্ডার গার্মেন্টস থেকে শুরু করে বিভিন্ন ধরনের সামগ্রী পাঠানোর জন্য প্যাকেটজাত করছেন। এসব সামগ্রী বৃহস্পতিবার রাত ৮টার মধ্যে ট্রাকে ভর্তি করে ঢাকায় অবস্থিত তুরস্ক দূতাবাসের উদ্দেশ্যে নেওয়া হবে।

আগামীকাল শুক্রবার দুপুর ৩টায় ঢাকার বারিধারা ডিপলোমেটিক জোন, ৫ নম্বর রোডের ৮ নম্বর বাড়িতে অবস্থিত তুরস্কের দূতাবাসের সামনে এসব সামগ্রী হস্তান্তর করা হবে।  

যেখানেই মানবিক বিপর্যয় ঘটে, সেখানেই আশার আলো হয়ে দেখা মিলে মানবিক তরুণ ফারাজ করিম চৌধুরীর। করোনার কঠিন সময়ে, বিএম ডিপোর অগ্নিকাণ্ডের ঘটনায় ও সিলেট-কুড়িগ্রামের ভয়াবহ বন্যাসহ দেশের মানুষের ক্রান্তিলগ্নে জীবন বাজি রেখে পাশে দাঁড়ানো ফারাজ করিম চৌধুরী ইতোপূর্বে মিয়ানমারের নির্যাতিত রোহিঙ্গা শরণার্থীদের পাশে দাঁড়ানোর পাশাপাশি ফিলিস্তিনের নিরীহ মুসলমানদের পাশে দাঁড়িয়েছিলেন। এরই ধারাবাহিকতায় এবার স্মরণকালের ভয়াবহ ভূমিকম্পে বিধ্বস্ত তুরস্ক ও সিরিয়ার অসহায় মানুষের পাশে দাঁড়াচ্ছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, আপডেট ১৭১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২৩
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।