ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মার্কেটের সামনে যত্রতত্র গাড়ি পার্কিং না করতে নির্দেশনা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৪ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৪
মার্কেটের সামনে যত্রতত্র গাড়ি পার্কিং না করতে নির্দেশনা

চট্টগ্রাম: পবিত্র মাহে রমজান ও ঈদ-উল ফিতর উপলক্ষে যানজট নিরসনে মতবিনিময় সভা করেছে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক-দক্ষিণ বিভাগ।

বুধবার (১৩ মার্চ) যাত্রী ও পণ্য পরিবহণ মালিক-শ্রমিক সমিতি, ব্যবসায়ী সমিতি, মার্কেট ও দোকান মালিক সমিতি, হোটেল-রেস্তোরা পরিচালনা কমিটির নেতৃবৃন্দ ও থানা পুলিশের সঙ্গে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

ট্রাফিক কার্যালয়ের সম্মেলন কক্ষে উপ-পুলিশ কমিশনার এন এম নাসিরুদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত  সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এডিসি (ট্রাফিক-দক্ষিণ) আকরামুল হাসান, এসি (ট্রাফিক-দক্ষিণ)  মো. মারেফুল করিম, নিউমার্কেট ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি মোহাম্মদ সগির, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক অলি আহমদ, মেট্টোপলিটন পরিবহন মালিক গ্রুপের মহাসচিব মো. জিয়াউদ্দিন শরীফ, আন্তঃজেলা বাস মালিক সমিতির সদস্য ফয়েজ আহমদ, ওসি (সদরঘাট) ফেরদৌস জাহান, টিআই (প্রশাসন) মো. রফিকুল ইসলাম, টিআই (নিউমার্কেট) অনিল বিকাশ চাকমা, টিআই (চকবাজার) বিপ্লব পাল, টিআই (আন্দরকিল্লা) মো. জিয়াউল হাসান, টিআই (বাকলিয়া) অপূর্ব পাল, টিআই (সদরঘাট) মো. মুহিবুর রহমান, টিআই (টাইগারপাস) আবদুল মুকিত, কোতোয়ালী পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আরমান হোসেন, পিআই (কোতোয়ালী) এবিএম মিজানুর রহমান, বাকলিয়া পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. শহিদুর রহমান প্রমুখ।

এ সময় উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) এন এম নাসিরুদ্দিন বলেন, মার্কেট কর্তৃপক্ষ কর্তৃক অবশ্যই বিকল্প পার্কিং এর ব্যবস্থা রাখা ও নিজস্ব পার্কিং প্লেস পূর্ণ হলে তা ডিসপ্লে করতে হবে।

রাস্তার উপর কোনো গাড়ি পার্কিং করা যাবে না। পবিত্র রমজান মাসে ট্রাফিক পুলিশকে যানজট নিরসনে সহায়তা করার জন্য মার্কেট কমিটি কর্তৃক পর্যাপ্ত নিরাপত্তা কর্মী ও ভলান্টিয়ারদের জ্যাকেটসহ নির্দিষ্ট পোশাককের ব্যবস্থা করতে হবে। ট্রাফিক বিভাগের সঙ্গে সমন্বয় ও যোগাযোগ করার জন্য মার্কেট কর্তৃপক্ষের ফোকাল প্রতিনিধি নির্ধারণ করতে হবে। যেসব মার্কেটের পার্কিং স্থান ব্যবহৃত হয় না সে সকল পার্কিং স্থান খুলে দেওয়া নিশ্চিত করতে হবে এবং মার্কেটের প্রবেশপথে নিজস্ব জনবল ধারা পরিষ্কার রাখাসহ আগত যানবাহনের শৃঙ্খলা বজায় রাখতে হবে।  

বাংলাদেশ সময়: ২২৪৫ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৪
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।