ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

স্বাধীনতার চেতনায় স্মার্ট বাংলাদেশ গড়তে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০২ ঘণ্টা, মার্চ ২৬, ২০২৪
স্বাধীনতার চেতনায় স্মার্ট বাংলাদেশ গড়তে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান

চট্টগ্রাম: ২৫ মার্চ গণহত্যা ও ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটিতে বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পতাকা উত্তোলন, কেন্দ্রীয় শহীদ মিনার ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুারালে পুষ্পস্তবক অর্পণ ও আলোচনা সভা।

 

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ড. এস এম শোয়েভ এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আওরঙ্গজেব। এছাড়া বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের সাবেক ডীন ও বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির আইন বিভাগের উপদেষ্টা প্রফেসর এবিএম আবু নোমান।

 

ডেপুটি রেজিস্ট্রার সালাহউদ্দীন শাহরিয়ার এর সঞ্চালনায় সভায় আরও বক্তব্য দেন, ব্যাবসায় প্রশাসন বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মো. সরোয়ার উদ্দিন, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান মো. সালাহ উদ্দিন চৌধুরী, আইন বিভাগের চেয়ারম্যান মো. আবদুল হান্নান, ফার্মেসি বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জাহেদ বিন রহিম, ইংরেজি বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. আজিম উদ্দিন, জার্নালিজম ও মিডিয়া ষ্টাডিজ বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ইয়াসির সিলমী, বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি এর পরিচালক সহযোগী অধ্যাপক রানা করন, এমবিএ কো-অর্ডিনেটর সৌমেন চক্রবর্তী, এমএসসি ইন সিএসই এর কো-অর্ডিনেটর অভিজিৎ পাঠক, সহকারী প্রক্টর গোলাম শাহারিয়ার, উপ পরীক্ষা নিয়ন্ত্রক এম ইউ জামান,  ডেপুটি ম্যানেজার পন্টিু শীল প্রমুখ।  

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে এই জাতি ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে অনেক রক্তের বিনিময়ে স্বাধীনতা অর্জন করেছে। ১৯৭১ সালের ২৫শে মার্চ এর কালো রাতে নিরস্ত্র মানুষের উপর আক্রমণ করে পাকিস্তানি হানাদার বাহিনী যে নারকীয় গণহত্যা চালিয়েছে তা বিশ্বের ইতিহাসে বিরল। এই গণহত্যাকে আন্তর্জাতিক স্বীকৃতি লাভের জন্য বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। এই বীর বাঙালি জাতি  নারকীয় হত্যাকাণ্ড, জুলুম, নির্যাতন পরেও বঙ্গবন্ধুর নেতৃত্বে ঠিকই নয় মাসের রক্তক্ষয়ী যুদ্ধের পর স্বাধীনতা অর্জন করেছে। জাতির পিতার স্বপ্নের উন্নত বাংলাদেশ গড়ার জন্য তার সুযোগ্যা কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। উন্নত বাংলাদেশ ও স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে স্বাধীনতার চেতনায় আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।  

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, মার্চ ২৬, ২০২৪
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।