ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আমীর খসরুসহ বিএনপি-জামায়াতের ৪৫৩ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জ গঠন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৪
আমীর খসরুসহ বিএনপি-জামায়াতের ৪৫৩ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জ গঠন আমীর খসরু

চট্টগ্রাম: নগরের কোতোয়ালী থানার বিস্ফোরক আইনের মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী সহ চট্টগ্রামের বিএনপি-জামায়াতের ৪৫৩ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত।  

বুধবার (২৭ মার্চ) চট্টগ্রামের সপ্তম অতিরিক্ত মহানগর দায়রা জজ শামসুল আরেফিনের আদালত শুনানি শেষে এই আদেশ দেন।

 

মামলার অন্য আসামিদের মধ্যে কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরী, চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক শাহাদাত হোসেন, সদস্য সচিব আবুল হাশেম, দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান, যুগ্ম আহবায়ক এনামুল হক, বিএনপির কেন্দ্রীয় সদস্য শামসুল আলম এবং জামায়াতের সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরীসহ  বিএনপি-জামায়াতের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা রয়েছে।  

আসামিদের পক্ষের এক আইনজীবী অ্যাডভোকেট সিরাজুল ইসলাম চৌধুরী বাংলানিউজকে বলেন, আসামিদের নির্দোষ দাবি করে মামলা থেকে অব্যাহতির আবেদন করা হয়।

রাষ্ট্রপক্ষ অব্যাহতির আবেদনের বিরোধিতা করে। উভয়পক্ষের শুনানি শেষে আদালত ৪৫৩ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছেন।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৫ সালের নগরের কোতোয়ালী থানায় কাজীর দেউরি নাসিমন ভবনের সামনে ২০১৪ সালের ৫ জানুয়ারির একতরফা নির্বাচনের বর্ষপূর্তিতে  সমাবেশ ডেকেছিল ২০-দলীয় জোট। সভা চলাকালে পুলিশের সঙ্গে হাতাহাতি ও একপর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন নেতা-কর্মীরা। এ ঘটনায় আসলাম চৌধুরী সহ ৩০২ জনকে পুলিশ ঘটনাস্থল থেকে গ্রেপ্তার করে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে পুলিশের ওপর হামলা, বিস্ফোরক আইন ও সন্ত্রাসবিরোধী আইনের ধারায় নগরের কোতোয়ালী থানায় মামলা করে। এ মামলার তদন্ত শেষে পুলিশ ২০১৮ সালের ৪ জুলাই আদালতে  বিস্ফোরক আইন, সন্ত্রাসবিরোধী আইন ও পুলিশের ওপর হামলার ঘটনায় তিনটি ধারায় পৃথক তিনটি অভিযোগপত্র জমা দেয়। পুলিশের ওপর হামলার মামলাটি চট্টগ্রাম চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এবং সন্ত্রাসবিরোধী আইনের মামলাটি সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনালে বিচারাধীন।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৪
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।