ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে কিশোর গ্যাংয়ের প্রধানসহ গ্রেপ্তার ৩৩

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৪
চট্টগ্রামে কিশোর গ্যাংয়ের প্রধানসহ গ্রেপ্তার ৩৩ ...

চট্টগ্রাম: ঈদকে কেন্দ্র করে ছিনতাই এবং চাঁদাবাজি প্রতিরোধে নগরের বিভিন্ন এলাকা থেকে ৬ কিশোর গ্যাং গ্রুপের প্রধানসহ ৩৩ সদস্যকে দেশীয় অস্ত্রসহ গ্রেপ্তার করেছে র‌্যাব-৭।  

বুধবার (২৭ মার্চ) মধ্যরাত থেকে বৃহস্পতিবার (২৮ মার্চ) সকাল পর্যন্ত নগরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

 

র‌্যাব-৭ এর অধিনায়ক লে. কর্নেল মো. মাহবুব আলম জানান, নগরের পাঁচলাইশ থানার ফরেস্ট গেইট রেলক্রসিং এলাকা থেকে কিশোর গ্যাংয়ের প্রধান রুবেলসহ ৬ জন সদস্যকে দেশীয় অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়। একই থানার মোহাম্মদপুর এয়ার বেল টাওয়ার এলাকায় কিশোর গ্যাং প্রধান বাচা সোহেলের নেতৃত্বে ছিনতাই এবং ডাকাতির প্রস্তুতির সময় বাচাসহ ৫ সদস্য এবং বায়েজিদ বোস্তামী থানার পূর্ব নাসিরাবাদ এলাকা থেকে জনি গ্রুপের ৫ জনকে দেশীয় অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়।

তিনি আরও জানান, নগরের পাহাড়তলী থানার ১২ কোয়ার্টার এলাকা থেকে ডাকাতির প্রস্তুতির সময় কিশোর গ্যাং সাজ্জাদ গ্রুপের ৭ সদস্য ও একই থানার সরাইপাড়া এলাকা থেকে কিশোর গ্যাং সাকিব গ্রুপের প্রধানসহ ৬ জনকে গ্রেপ্তার করা হয়। এছাড়াও নগরের ডবলমুরিং থানার পাহাড়তলী সরাইপাড়া এলাকা থেকে কিশোর গ্যাং বিপুল গ্রুপের প্রধানসহ ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে 

গ্রেপ্তার ৩৩ জন কিশোর গ্যাং সদস্যদের মধ্যে ৫ জনের নামে নগরের বিভিন্ন থানায় চাঁদাবাজি এবং ডাকাতির ৮টি মামলার তথ্য পাওয়া গেছে। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাদেরকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

 

সিএমপি’র এক জরিপে উল্লেখ করা হয়, নগরের তিনটি শিক্ষাপ্রতিষ্ঠানে নবম-দশম শ্রেণির শিক্ষার্থীদের শ্রেণিকক্ষে উপস্থিতি গড়ে ৪৬ শতাংশ। অনুপস্থিত থাকা ৫৪ শতাংশ শিক্ষার্থীর মধ্যে অনেকে ক্লাস ফাঁকি দিয়ে এলাকাভিত্তিক কিশোর গ্যাংয়ে যুক্ত হচ্ছে। নগরে ২০০ কিশোর গ্যাং সক্রিয় রয়েছে। একেকটি দলে রয়েছে ৫ থেকে ১৫ জন। নগরজুড়ে এসব গ্যাংয়ের সদস্য সংখ্যা ১৪০০ জনেরও বেশি।

বাংলাদেশ সময়: ১৪৪১ ঘণ্টা, আপডেট ১৭১০ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৪
এমআই/এসি/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।