ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ঢাকা থেকে জাল নোট এনে চট্টগ্রামে ধরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৪
ঢাকা থেকে জাল নোট এনে চট্টগ্রামে ধরা

চট্টগ্রাম: পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে ঢাকা থেকে চাল নোট সংগ্রহ করে নগরের বিভিন্ন স্থানে জাল নোট সরবরাহ করছে একটি চক্র। এমন তথ্যের ভিত্তিতে  নগরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১ লাখ টাকার চাল নোটসহ চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

 

গ্রেপ্তাররা হলো, মো. মনিরুল আলম (৪৭), মো. হারুনুর রশিদ (৩৪) ও মো. মাসুদ আলম প্রকাশ চৌধুরী (৩৫)।

মামলার তদন্তকারী কর্মকর্তা কোতোয়ালী থানার উপপরিদর্শক (এসআই) মিজানুর রহমান চৌধুরী বাংলানিউজকে বলেন, গত ২৩ মার্চ গোপন সংবাদের ভিত্তিতে নগরের স্টেশন রোড থেকে মনিরুল আলম ও হারুনুর রশিদকে গ্রেপ্তার করা হয়।

এ সময় তাদের হেফাজত থেকে ১ লাখ টাকার জালনোট ও জালনোট কেনাবেচার কাজে ব্যবহৃত ৪টি মোবাইল উদ্ধার করা হয়। পরে তাদের তথ্যমতে মো. মাসুদ আলম চৌধুরী নামে আরও এক আসামিকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার তিনজন একই চক্রের সদস্য। ব্যাপক জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন করলে আদালত তাদের ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।  

তিনি আরও বলেন, জাল নোটগুলোগুলো ঢাকা থেকে সংগ্রহ করে চট্টগ্রামে সরবরাহ করেন তারা। তাঁদের কাছে ৫০০ টাকার জাল নোট পাওয়া গেছে। এই নোটগুলো তারা ঢাকা থেকে সংগ্রহ করে এনে নগরের বিভিন্ন জায়গায় সরবরাহ করেন। আসন্ন ঈদে নগরের নিউ মার্কেট, রিয়াজউদ্দিন বাজার ও টেরীবাজারসহ আশপাশ এলাকায় তারা জাল টাকাগুলো সরবরাহ করতো।  

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৪
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।