ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মাকে হত্যাচেষ্টা, ২ সন্তান কারাগারে 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৪
মাকে হত্যাচেষ্টা, ২ সন্তান কারাগারে  ...

চট্টগ্রাম: চট্টগ্রামে সম্পত্তি পাওয়ার জন্য মিনু রানী বড়ুয়ার নামে এক গর্ভধারিণী মাকে মারধর ও গলা টিপে হত্যাচেষ্টার মামলায় ২ সন্তানকে কারাগারে পাঠিয়েছেন আদালত।  

রোববার (৩১ মার্চ) চট্টগ্রামের সিনিয়র জেলা ও দায়রা জজ আজিজ আহমেদ ভুঞাঁ এর আদালত এই আদেশ দেন।

 

এরা হলো, রাউজান উপজেলার গহিরা ইউনিয়নের অংকুরঘোনা গ্রামের মৃত সৃজিত কুমার বড়ুয়ার ছেলে সুমন বড়ুয়া (৪২) ও অনুপম বড়ুয়া (৪০)।  

কারাগারে পাঠানোর বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন চট্টগ্রাম জেলা পিপি অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী।

তিনি বলেন, মা মিনু রানী বড়ুয়া মারধর ও গলা টিপে হত্যাচেষ্টার অভিযোগে গত ৩ ডিসেম্বর আদালতে মামলা করেন। আদালত মামলাটি আমলে নিয়ে আসামিদের বিরুদ্ধে ওয়ারেন্ট ইস্যু করেন। গত ১১ ফেব্রুয়ারি আসামিরা কোর্টের হাইকোর্ট বিভাগে আত্মসমর্পণ করলে বিচারপতি তাদেরকে চট্টগ্রাম সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করার শর্তে আগাম জামিন প্রদান করেন।

রোববার (আজ) চট্টগ্রাম সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে আদালত শুনানি শেষে জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।  

আদালক সূত্রে জানা যায়, গত ৩ ডিসেম্বর চট্টগ্রাম চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ৩ ছেলে সুমন বড়ুয়া, অনুপম বড়ুয়া ও মিল্টন বড়ুয়ার বিরুদ্ধে মামলা করেন মা মিনু রানী বড়ুয়া বাদিনীর স্বামী সৃজিত কুমার বড়ুয়া একটি সিএন্ডএফ এজেন্টের মালিক ছিলেন। জীবিত থাকাকালে তিনি তাঁর স্ত্রী ও নিজের নামে চট্টগ্রাম নগরের লালখান বাজারসহ একাধিক জায়গায় বাড়ি ও সম্পত্তি ক্রয় করেন। এ সময় সৃজিত কুমার বড়ুয়া বৃদ্ধাশ্রম, চিকিৎসালয় ও একটি ধর্মীয় প্রতিষ্ঠানের স্থাপনা নির্মাণের জন্য কাজ শুরু করেন। ওসব নির্মাণাধীন অবস্থায় তিনি পরে মারা যান। স্বামীর মৃত্যুর পরে তাঁর সন্তানেরা মিনু রানী বড়ুয়া ওসব সম্পত্তিগুলো বিক্রি করে টাকা দেওয়ার জন্য চাপ দিতে থাকে। কিন্তু বাদী স্বামী স্বপ্নপূরণের জন্য সম্পত্তি বিক্রিতে অস্বীকৃতি জানান। বাদী অপারগতা প্রকাশ করলে একপর্যায়ে তাঁকে মারধর ও গলা টিপে দু’বার হত্যারচেষ্টা চালায় তাঁর সন্তানেরা।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৪
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।