ঢাকা, মঙ্গলবার, ৪ ভাদ্র ১৪৩১, ২০ আগস্ট ২০২৪, ১৪ সফর ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১১২ মিলিমিটার বৃষ্টি, পাহাড়ধসের শঙ্কা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৩ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২৪
২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১১২ মিলিমিটার বৃষ্টি, পাহাড়ধসের শঙ্কা ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১১২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে বলে জানিয়েছে পতেঙ্গা আবহাওয়া অফিস। লঘুচাপের প্রভাবে চট্টগ্রামে সোমবার (১৯ আগস্ট) দিনভর বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানায় প্রতিষ্ঠানটি।

 

পতেঙ্গা আবহাওয়া অফিসের পূর্বাভাস কর্মকর্তা জহিরুল ইসলাম বাংলানিউজকে জানান, আরও দুয়েকদিন ভারি থেকে আরও ভারি বর্ষণ হওয়ার সম্ভাবনা রয়েছে। ফলে পাহাড় ধসের শঙ্কা রয়েছে।

রোববার ভোর ৬টা থেকে সোমবার ভোর ৬টা পর্যন্ত চট্টগ্রামে ১১২ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়। লঘুচাপ সক্রিয় থাকায় সমুদ্র বন্দরসমূহকে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত এবং নদী বন্দরগুলোকে ১ নম্বর নৌ সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।  

এদিকে টানা বৃষ্টিতে নগরের কিছু কিছু এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। পানি নিষ্কাশন বাধাগ্রস্ত হয়ে রাস্তাঘাটে পানি জমে গেছে। এতে দুর্ভোগে পড়েছেন পথচারী ও যাত্রীরা। সকালে নগরের জিইসি মোড়, প্রবর্তক মোড়, পাঁচলাইশ, চকবাজার, বাকলিয়া, চান্দগাঁও, কাপাসগোলা, শুলকবহর, আগ্রাবাদ, হালিশহরসহ বেশ কিছু নিচু এলাকায় জলাবদ্ধতা দেখা দেয়। সড়কে হাঁটুসমান পানি জমে গেছে। গাড়ি চলাচল বাধাগ্রস্ত হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২৪
এমআর/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।