ঢাকা, মঙ্গলবার, ৪ ভাদ্র ১৪৩১, ২০ আগস্ট ২০২৪, ১৪ সফর ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চমেক এলাকার দুই ফার্মেসিকে আড়াই লাখ টাকা জরিমানা 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪২ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২৪
চমেক এলাকার দুই ফার্মেসিকে আড়াই লাখ টাকা জরিমানা 

চট্টগ্রাম: নগরের চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতাল এলাকার ফার্মেসিগুলোতে অভিযান চালানো হয়েছে। ভোক্তা অধিকার বিরোধী অপরাধের দায়ে মেসার্স সাহান মেডিকো এবং জমজম ফার্মেসিকে ২ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

 

সোমবার (১৯ আগস্ট) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়, সিভিল সার্জন কার্যালয়, ড্রাগ সুপার কার্যালয় এবং বাংলাদেশ সেনাবাহিনী  সম্মিলিত এ অভিযান পরিচালনা করে।  

অভিযানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক ফয়েজ উল্যাহ, সহকারী পরিচালক (মেট্রো) মো. আনিছুর রহমান,  চট্টগ্রাম সিভিল সার্জন অফিসের ডেপুটি সিভিল সার্জন ডা. মো. ওয়াজেদ চৌধুরী, ড্রাগ সুপার কার্যালয়ের ড্রাগ সুপারিন্টেডেন্ট ফজলুল হক এবং বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা।

 

অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আনিছুর রহমান জানান, মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির জন্য সংরক্ষণ, ওষুধের মূল্য কেটে বর্ধিত মূল্য উল্লেখ এবং আমদানিকারকের তথ্যবিহীন সার্জিক্যাল পণ্য বিক্রির দায়ে মেসার্স সাহান মেডিকোকে ১ লাখ ৫০ হাজার টাকা এবং মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির জন্য সংরক্ষণ, ওষুধের মূল্য কেটে বর্ধিত মূল্য উল্লেখ করায় জমজম ফার্মেসিকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

জনস্বার্থে এরূপ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান এ কর্মকর্তা।
 
বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২৪
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।