ঢাকা, সোমবার, ৩১ ভাদ্র ১৪৩১, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১২ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

‘সন্তানের সফলতায় অভিভাবকের ভূমিকাই সবচেয়ে বেশি’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৪
‘সন্তানের সফলতায় অভিভাবকের ভূমিকাই সবচেয়ে বেশি’ ...

চট্টগ্রাম: বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা অধ্যাপক মো. আসলাম চৌধুরী এফসিএ বলেছেন, অভিভাবকত্ব একটি বড় দায়িত্ব, যেখানে সন্তানের শারীরিক ,মানসিক ও সামাজিক বিকাশের জন্য সঠিক নির্দেশনা ও সমর্থন প্রদান করে। সন্তানদের সফল ও সুখী জীবন গঠনে আপনাদের সব চেয়ে বেশি সচেতন হতে হবে।

প্রতিটি ছেলে মেয়ের জীবনে সুন্দরতম মুহুর্ত ও মনুষ্যত্বের বিকাশসহ সন্তানের ভবিষ্যতে সফলতার পেছনে পরিবারের অভিভাবকদের ভূমিকার কোনো বিকল্প নেই। তাই আপনার সন্তানদের লালন পালনে,শিক্ষা ও ক্যারিয়ার গঠনে এবং আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে তাকে সর্বদা যেকোনো পরিস্থিতিতে সাধ্য অনুযায়ী সাপোর্ট করে যাবেন।

রোববার (৫ সেপ্টেম্বর) ফৌজদারহাট কেএম হাই স্কুল মিলানায়তনে অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শৃঙ্খলা একটি সন্তানের জীবনে অত্যন্ত প্রয়োজনীয় জানিয়ে বিএনপির সাবেক যুগ্ম মহাসচিব মো. আসলাম চৌধুরী বলেন, অভিভাবকদের উচিত সন্তানদের শৃঙ্খলিত জীবনযাপনের প্রয়োজনীয়তা বোঝানো। আপনার সন্তান যদি স্কুলের খারাপ ছাত্র হয়, তাহলে হতাশ না হয়ে আপনি আপনার সন্তানকে বাড়ির পড়ার টেবিলে বসানোর অভ্যাস করান, তাহলে দেখবেন সেই খারাপ ছাত্র একদিন পড়ালেখায় মনযোগী হয়ে উঠবে এবং সব ক্ষেত্রে সফল হবে।

ফৌজদারহাট কেএম হাই স্কুলের প্রধান শিক্ষক আমিনুল ইসলাম এর সভাপতিত্বে ও সহকারী শিক্ষক রিদুয়ান শাহরিয়ারের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সীতাকুণ্ড উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস এম মোস্তফা আলম সরকার। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন স্কুলের শিক্ষিকা নাসরিন আক্তার, প্রাক্তন ছাত্র মোরসালিন, মো. মহিউদ্দিন, জাহিদুল হাসান, জুয়েল চৌধুরী ও ইমতু প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৪
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।