ঢাকা, সোমবার, ১৫ আশ্বিন ১৪৩১, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ২৬ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

পতেঙ্গায় জাহাজে আগুন নেভাতে সম্মিলিত অভিযান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২৪
পতেঙ্গায় জাহাজে আগুন নেভাতে সম্মিলিত অভিযান ...

চট্টগ্রাম: নগরের পতেঙ্গায় বন্দরের ৭ নম্বর ডলফিন জেটির অদূরে ‘বাংলার জ্যোতি’ নামের একটি অয়েল ট্যাংকারের আগুন নেভাতে কাজ করছে নৌবাহিনী, কোস্টগার্ড, বন্দর ও  ফায়ার সার্ভিস।  

সোমবার (৩০ সেপ্টেম্বর) সকাল পৌনে ১১টার দিকে আগুন লাগে অপরিশোধিত তেলবাহী রাষ্ট্রায়ত্ত বাংলাদেশ শিপিং করপোরেশনের (বিএসসি) পুরোনো এ ট্যাংকারে।

এটি বন্দরের বহির্নোঙরে অবস্থানরত বড় জাহাজ থেকে তেল খালাস করে পতেঙ্গার রিফাইনারিতে আনত। দুর্ঘটনার সময় প্রায় ১২ হাজার টন অপরিশোধিত তেল ছিল এ ট্যাংকারে।
 

কোস্ট গার্ড সূত্র জানায়, বাংলার জ্যোতিতে আগুন লাগলে সবার আগে বাংলাদেশ কোস্ট গার্ডের টাগ শিপ বিসিজিটি প্রমত্ত ও কোস্ট গার্ডের ৩টি টিম অগ্নিনির্বাপণের কাজ শুরু করে।  

বন্দর সচিব মো. ওমর ফারুক বাংলানিউজকে জানান, বন্দরের টাগ কাণ্ডারী ২, ৩, ৪, ৮ ও ১০ এবং বাংলাদেশ নৌবাহিনীর টাগ SHIBSA আগুন নেভানোর কাজে নিয়োজিত রয়েছে। আগুন নিয়ন্ত্রণে রয়েছে। আগুন নেভানো নিশ্চিত করে ট্যাংকারটি নিরাপদ স্থানে সরিয়ে নিতে দুই জন পাইলট পাঠানো হয়েছে।

তিনি জানান, জমে থাকা পানি অপসারণের মাধ্যমে ট্যাংকারটির ভারসাম্য রক্ষা করে নিরাপদে বার্থিংয়ের চেষ্টা করা হচ্ছে।  

ফায়ার সার্ভিসের আগ্রাবাদ নিয়ন্ত্রণ কক্ষ থেকে মো. কফিল উদ্দিন বাংলানিউজকে জানান, কর্ণফুলী নদীতে একটি জাহাজে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের আগ্রাবাদ, বন্দর, কর্ণফুলী ইপিজেড, সিইপিজেড স্টেশনের আটটি গাড়ি পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২৪
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।