ঢাকা, সোমবার, ১৫ আশ্বিন ১৪৩১, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ২৬ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

রাইফার মৃত্যুর মামলায় ৪ চিকিৎসকের বিরুদ্ধে বিচার শুরু

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২৪
রাইফার মৃত্যুর মামলায় ৪ চিকিৎসকের বিরুদ্ধে বিচার শুরু ...

চট্টগ্রাম: নগরের চকবাজার থানাধীন মেহেদিবাগের বেসরকারি ম্যাক্স হাসপাতালে চিকিৎসায় অবহেলায় রাফিদা খান রাইফার মৃত্যু ঘটনায় দায়ের করা মামলায় ৪ জন চিকিৎসকের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত।  

সোমবার (৩০ সেপ্টেম্বর) চট্টগ্রামের অতিরিক্ত প্রথম মহানগর দায়রা জজ মো.কামাল হোসেন সিকদারের আদালত এই আদেশ দেন।

আসামি চার চিকিৎসক হলেন- ডা.লিয়াকত আলী খান, ডা. বিধান রায় চৌধুরী, ডা. দেবাশীষ সেনগুপ্ত ও ডা.শুভ্র দেব।

আদালতের বেঞ্চ সহকারী নাছির উদ্দীন ভূঁইয়া বাংলানিউজকে বলেন, বেসরকারি ম্যাক্স হাসপাতালে চিকিৎসায় অবহেলায় রাফিদা খান রাইফার মৃত্যু ঘটনায় ৪ জন চিকিৎসকের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত।

মামলার পরবর্তী তারিখ সাক্ষীর জন্য রাখা হয়েছে।

এর আগে গত ২৫ মার্চ পিবিআই চট্টগ্রাম মেট্রো ইউনিটের পরিদর্শক আবু জাফর মোহাম্মদ ওমর ফারুক নগর পুলিশের প্রসিকিউশন শাখায় অভিযোগপত্রটি জমা দেন। গত ১২ মে চট্টগ্রামের চতুর্থ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সালাউদ্দিনের আদালতে অভিযোগপত্র উপস্থাপন করা হয়।

আদালত সূত্রে জানা যায়, ২০১৮ সালের ২৯ জুন রাতে নগরের বেসরকারি ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক ও হাসপাতাল কর্তৃপক্ষের দায়িত্বে অবহেলা, অদক্ষতার কারণে সাংবাদিক রুবেল খানের আড়াই বছরের শিশু কন্যা রাফিদা খান রাইফা মারা যায়। রাইফার অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় রাইফার বাবা রুবেল খান বাদী হয়ে ২০১৮ সালের ২০ জুলাই ৪ জনকে আসামি করে চকবাজার থানায় মামলা দায়ের করেন। মামলায় চার চিকিৎসককে আসামি করা হয়।

অবহেলাজনিত মৃত্যু ঘটানোর অপরাধে দণ্ডবিধির ৩০৪ (ক) ও ১০৯ ধারায় চারজন চিকিৎসকের বিরুদ্ধে অভিযোগপত্র দিয়েছিল পিবিআই মেট্রো ইউনিট।  

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২৪
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।