ঢাকা, সোমবার, ১৫ আশ্বিন ১৪৩১, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ২৬ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

পতেঙ্গায় জাহাজে আগুন: বিপিসির তদন্ত কমিটি 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২৪
পতেঙ্গায় জাহাজে আগুন: বিপিসির তদন্ত কমিটি  ...

চট্টগ্রাম: নগরের পতেঙ্গায় বন্দরের ৭ নম্বর ডলফিন জেটির অদূরে 'বাংলার জ্যোতি' নামের একটি অয়েল ট্যাংকারের অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধানে কমিটি গঠন করেছে বিপিসি। ওই ট্যাংকারে ইস্টার্ন রিফাইনারি লিমিটেডের (ইআরএল) প্রায় ১২ হাজার টন অপরিশোধিত তেল ছিল।

বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের (বিপিসি) একজন কর্মকর্তা।

ইআরএলের ব্যবস্থাপনা পরিচালককে (এমডি) প্রধান করে গঠিত কমিটির সদস্যসচিব করা হয়েছে ইআরএলের ডিজিএমকে (প্ল্যানিং অ্যান্ড শিপিং)।

সদস্য করা হয়েছে বাংলাদেশ শিপিং করপোরেশনের (বিএসসি) জিএম (কার্গো সুপারভিশন অ্যান্ড অপারেশন), ডিজিএম (কমার্শিয়াল), পদ্মা অয়েল কোম্পানি, মেঘনা অয়েল কোম্পানি ও যমুনা অয়েল কোম্পানির ডিজিএমকে (অপারেশন)।

এক দিনের মধ্যে কমিটিকে প্রাথমিক প্রতিবেদন দিতে বলা হয়েছে।  

সোমবার সকাল পৌনে ১১টার দিকে আগুন লাগে অপরিশোধিত তেলবাহী রাষ্ট্রায়ত্ত বাংলাদেশ শিপিং করপোরেশনের (বিএসসি) পুরোনো এ ট্যাংকারে। এটি বন্দরের বহির্নোঙরে অবস্থানরত বড় জাহাজ থেকে তেল খালাস করে পতেঙ্গার রিফাইনারিতে আনত।  

আগুন নেভাতে কাজ করে  নৌবাহিনী, কোস্টগার্ড, বন্দর ও  ফায়ার সার্ভিস।  

সূত্র জানায়, ওই ট্যাংকার থেকে এক ঘণ্টা তেল খালাস করা হয়েছিল। আগুন লাগার পর ২ জনের মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস। একজন নিখোঁজ রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২৪
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।