ঢাকা, সোমবার, ১৫ আশ্বিন ১৪৩১, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ২৬ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চবিতে অনুমতি ছাড়া মিছিল-সমাবেশ নিষিদ্ধ 

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২৪
চবিতে অনুমতি ছাড়া মিছিল-সমাবেশ নিষিদ্ধ 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) প্রশাসনের অনুমতি ছাড়া ক্যাম্পাসে সব ধরনের মিছিল সমাবেশ আয়োজন না করার জন্য নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।

সোমবার (৩০ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. তানভীর মোহাম্মদ হায়দার আরিফ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মহোদয়ের আদেশক্রমে জানানো যাচ্ছে যে, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সংলগ্ন এলাকায় সকল ধরনের সমাবেশ, মানববন্ধন, মিছিল-মিটিংসহ যেকোনো কর্মসূচি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের অনুমতি ছাড়া আয়োজন না করার জন্য নির্দেশ দেওয়া যাচ্ছে। নির্দেশ অমান্য করলে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

প্রক্টর অধ্যাপক ড. তানভীর মোহাম্মদ হায়দার আরিফ বলেন, এটা কোনো নতুন নিয়ম না। এ নিয়ম আগেও ছিলো। আমরা মূলত সেটা পুনরায় ঘোষণা করেছি। যেহেতু গত কয়েক মাস ধরে এ নিয়ম অনুসরণ করা হয়তো সম্ভব হয়নি। তাই যেকোনো কর্মসূচির আগে অবহিত থাকলে নিরাপত্তামূলক ব্যবস্থা নিতে পারবো আমরা।  

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২৪
এমএ/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।