ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

স্প্রিং সেমিস্টারে শিক্ষার্থী ভর্তি করবে ইস্ট ডেল্টা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১২ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৩
স্প্রিং সেমিস্টারে শিক্ষার্থী ভর্তি করবে ইস্ট ডেল্টা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: ২০১৪ সালের জানুয়ারি থেকে ‘স্প্রিং’ সেমিস্টারে শিক্ষার্থী ভর্তির সিদ্ধান্ত নিয়েছে বন্দরনগরী চট্টগ্রামের বেসরকারি ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি (ইডিইউ)।

মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রথম সেমিস্টার ভর্তি কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

ইডিইউ’র ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমানের সভাপতিত্বে নগরীর প্রবর্তক সেন্টারে এ সভা অনুষ্ঠিত হয়েছে।

এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার গুণগত মান তুলে ধরে সাঈদ আল নোমান বলেন, ‘মান সম্পন্ন ও আধুনিক সুবিধা সংবলিত একাডেমিক কারিক্যুলাম থাকায় খুব অল্প সময়ে তরুণদের কাছে প্রিয় হয়ে উঠেছে ইডিইউ।
শিক্ষার্থী-অভিভাবকরা প্রতিষ্ঠানের ওপর এখন ভরসা রাখছেন। ’

তাই এই মান বজায় রেখে ভবিষ্যতে আন্তর্জাতিক মানসম্মত শিক্ষার গুণগত মান বজায় রেখে দক্ষ মানবসম্পদ তৈরিতে কাজ করা হবে বলে তিনি জানান।

সাঈদ আল নোমান জানান, শিক্ষার্থীদের সুবিধার্থে ২০১৪ সেশনের জানুয়ারি  থেকে সীমিত আসনে স্প্রিং সেমিস্টারে শিক্ষার্থী ভর্তি করবে ইডিইউ।

একই সঙ্গে ভবিষ্যতে ক্যাম্পাস ফ্যাসিলিটি বৃদ্ধি, দক্ষ মানবসম্পদ তৈরি, যুগোপযুগী পাঠ্যক্রম প্রণয়ন ও গবেষণার ক্ষেত্র প্রসারিত করার পরিকল্পনা কর্তৃপক্ষের রয়েছে বলে জানান তিনি।

সভায় অন্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রফেসর ড. এমএম নুরুল আবসার, রেজিস্ট্রার শাফায়েত কবীরসহ শিক্ষক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, বন্দরনগরীর অন্যতম এই বেসরকারি বিশ্ববিদ্যালয়ে বিবিএ, এমবিএ, ইংরেজি, অর্থনীতি, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং ও ইলেক্ট্রনিক অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগে শিক্ষার্থী ভর্তি চলছে।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৩
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।