ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে মাঠে নেই ১৮ দলের নেতাকর্মীরা, জীবনযাত্রা স্বাভাবিক

বাংলানিউজ টিম, চট্টগ্রাম ব্যুরো | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৮ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৪
চট্টগ্রামে মাঠে নেই ১৮ দলের নেতাকর্মীরা, জীবনযাত্রা স্বাভাবিক ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: দশম জাতীয় সংসদ নির্বাচন প্রতিহত করতে ডাকা অনির্দিষ্টকালের অবরোধ কর্মসূচীতে বন্দরনগরীতে ১৮ দলের নেতাকর্মীদের দেখা মিলছেনা। এমনকি নগরীর নাসিমন ভবনে বিএনপি কার্যালয়ের সামনেও কোন মিছিল-সমাবেশ চোখে পড়েনি।



অবরোধের মধ্যেও বুধবার চট্টগ্রাম থেকে পণ্যবাহী ট্রাক ও কাভার্ড ভ্যান সীমিত আকারে চলাচল করছে। তবে দূরপাল্লার যানবাহন চলাচল প্রায় বন্ধ আছে।
রেল যোগাযোগ স্বাভাবিক থাকলেও স্টেশন ছেড়ে যাচ্ছে দেরিতে।

হাইওয়ে পুলিশের বার আউলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ জাকির হোসেন বাংলানিউজকে বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। তবে দূরপাল্লার যানবাহন চলাচল করছে না। দু’য়েকটি পণ্যবাহী ট্রাক চলতে দেখা গেছে। এছাড়া হালকা যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। ’

রেলওয়ে সুত্র জানায়, সকাল থেকে মাত্র দু’টি ট্রেন স্টেশন ছেড়ে গেছে। সুবর্ণ এক্সপ্রেস সকাল ৯টা ২৫মিনিটে ও চট্টলা এক্সপ্রেস ৯টা ৪৫ মিনিটে ঢাকার উদ্দেশ্যে চট্টগ্রাম রেলওয়ে স্টেশন ছেড়ে গেছে। এছাড়া অন্যান্য জেলা থেকে ট্রেন এসে না পৌঁছানোর কারণে বাকি ট্রেনগুলো নির্দিষ্ট সময়ে ছেড়ে যেতে পারেনি।

চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক সামশুল আলম বাংলানিউজকে বলেন, ‘কয়েক ঘণ্টা দেরিতে হলেও চট্টলা এক্সপ্রেস ও সুবর্ণ এক্সপ্রেস ছেড়ে গেছে। পাহাড়িকা এক্সপ্রেস, সাগরিকা এক্সপ্রেস ও মহানগর প্রভাতীসহ বাকি ট্রেনগুলো স্টেশনে পৌঁছালে কয়েক ঘণ্টার মধ্যে পরপর ছেড়ে যাবে। ’

এদিকে লাগাতার অবরোধের প্রথম দিনে নগর জীবন রয়েছে পুরোপুরি স্বাভাবিক। নগরীতে পর্যাপ্ত পরিমাণে যানবাহন চলাচল করছে। দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান, অফিস-আদালত খোলা আছে। অবরোধের মধ্যেও বুধবার শ্রমজীবী মানুষ কর্মস্থলে গেছে স্বাভাবিকভাবেই।

নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (সদর) মাসুদ-উল-হাসান বাংলানিউজকে বলেন, অবরোধের মধ্যে নাশকতা মোকাবেলায় প্রায় দু’হাজার অতিরিক্ত পুলিশ মোতায়েন আছে। অপ্রীতিকর পরিস্থিতি কঠোরভাবে মোকাবেলা করা হবে।     

বাংলাদেশ সময়: ১১১৫ ঘণ্টা, জানুয়ারী ০১, ২০১৩
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।