ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নির্বাচন পরবর্তী সহিংসতায় জড়িতদের বিচার দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৭ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৪
নির্বাচন পরবর্তী সহিংসতায় জড়িতদের বিচার দাবি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: নির্বাচন পরবর্তী সহিংসতায় দেশের বিভিন্ন এলাকায় সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে এবং জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে রেলওয়ে শ্রমিক লীগ।

বৃহস্পতিবার সকাল ১১টায় নগরীর টাইগারপাস মোড়ে এই কর্মসূচিতে রেলের বিভিন্ন শাখার প্রায় দুই শতাধিকেরও বেশি শ্রমিক অংশ নিয়ে এ দাবি জানান।

 

কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় শ্রমিক লীগের উপদেষ্টা গোলাম মোহাম্মদ সিরাজ উল্লাহ।

বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের বাগমনিরাম ওয়ার্ডের কাউন্সিলর মো. গিয়াস উদ্দিন, কেন্দ্রীয় শ্রমিক লীগ নেতা সফর আলী, শ্রমিক নেতা সিরাজুল ইসলাম এবং জাকারিয়া পিন্টু প্রমুখ।


বক্তারা বলেন,‘৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচন সংবিধানের আলোকে গণতন্ত্র রক্ষার নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। কিন্তু এই নির্বাচনকে বানচাল করতে স্বাধীনতা বিরোধী জামায়াত-শিবির এবং বিএনপি বানচালের চেষ্টা করে ব্যর্থ হয়েছে। কিন্তু নির্বাচন বানচাল ব্যর্থ হলেও তারা এখন দেশের বিভিন্ন এলাকায় সংখ্যালঘুদের উপর হামলা চালিয়ে নির্মম অত্যাচার করছে। ’

তাই অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠায় মৌলবাদের দোসর জামায়াত-শিবিরকে নিজ নিজ অবস্থান থেকে প্রতিরোধ করতে সবার প্রতি আহ্বান জানান তারা।

বক্তারা বলেন,‘অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠা করতেই একাত্তরে মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা স্বাধীনতা অর্জন করেছি। কিন্তু স্বাধীনতার এতবছর পরও বিরোধীরা আবারও মাথাচারা দিয়ে উঠেছে। তাদেরকে সমূলে উপড়ে ফেলতে হবে। তবেই বাংলাদেশ অসাম্প্রদায়িক রাষ্ট্রে পরিণত হবে। ’

হরতাল-অবরোধ দিয়ে সাধারণ মানুষকে পুড়িয়ে মারা থেকে বিএনপিকে বিরত থাকার আহ্বান জানিয়ে শ্রমিক নেতারা বলেন,‘যুদ্ধাপরাধী জামায়াতের সঙ্গ ছেড়ে আলোচনা আসুন। দেশের মানুষকে শান্তিতে থাকতে দিন। তারা হরতাল-অবরোধ চায় না-শান্তিতে ও নির্ভয়ে কাজ করে এবং নিরাপদে বেঁচে থাকতে চায়। ’

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০১৪
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।